সর্বশেষ আপডেট : ৯ মিনিট ২২ সেকেন্ড আগে
বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনের সম্ভাব্য জায়গা পরিদর্শন করলেন অর্থমন্ত্রী

14796732410_23633ডেস্ক রিপোর্ট:: সিলেটবাসীর বহুল প্রত্যাশিত প্রস্তাবিত সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের স্থাপনের সম্ভাব্য জায়গাগুলো পরিদর্শন করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।
শুক্রবার টিলাগড় রেডিও স্টেশন, মেজরটিলা বিআইডিসি, দক্ষিণ সুরমার পারাইরচক ও চন্ডিপুল এবং টুকেরবাজার বাইপাস এলাকায় মেডিকেল বিশ্ববিদ্যালয়ের জায়গাগুলো পরিদর্শন করেন মন্ত্রী। এ পাঁচটি স্থানের মধ্যে যেকোন জায়গায় মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে।
অর্থমন্ত্রী বলেন, আগে মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য জায়গার সংকট ছিল এখন এর সমাধান হয়েছে। আমরা দ্রুত নির্মাণ কাজ শুরু করতে পারব।
উল্লেখ্য, বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমোদনে সিলেটে বাংলাদেশের চতুর্থ মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে। এ উপলক্ষে ২০১৭সালের মে মাসের ৩ তারিখ বুধবার সচিবালয়ের অর্থমন্ত্রনালয়ে সভাকক্ষে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের উপস্থিতিতে সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ঘোষনা দেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।
ঘোষিত সভায় স্বাস্থ্যমন্ত্রী বলেন, নতুন বিশ্ববিদ্যালয় নির্মাণে আইন প্রণয়নের কাজ চলছে। আইন প্রণয়ন শেষ হলে উপাচার্য নিয়োগ দেওয়া হবে। সভায় তিনি বলেন, ২০১৬ সালের ২১ জানুয়ারি ঐতিহাসিক আলিয়া মাদ্রাসা মাঠে সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয় ঘোষণার পর সেখানে বিশ্ববিদ্যালয়ের স্থাপনের জন্য আইন প্রণয়ন কার্যক্রম দ্রুত গতিতে এগিয়ে চলছে বলে স্বাস্থ্য মন্ত্রী জানান। সভায় তিনি আরো বলেন, সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয় আইন শিগগিরই সংসদে উপস্থাপন করা হবে । সংসদে পাস হলে আইন অনুযায়ী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পরবর্তী কার্যক্রম শুরু হবে বলে যোগ করেন তিনি।

সভায় অর্থমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী ঘোষণা অনুযায়ী দ্রুততার সঙ্গে সিলেট বিশ্ববিদ্যালয় স্থাপনের ঘোষণায় সিলেটের জনগন খুবই আনন্দিত ও তৃপ্ত।
এছাড়াও সেসময় সভায় উপস্থিত ছিলেন, স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার পরিকল্পনা বিভাগরে সচিব সিরাজুল ইসলাম, সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন কামরান, চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাফক ডা. ইসমাইল খান, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ফয়েজ আহমদ, স্বাস্থ্য অধিদপ্তর মহাপরিচালকঅ অধ্যাপক ডা. আবুল কালাম আজাদসহ উর্ধ্বতন কর্মকর্তারা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: