সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৪ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

চুনারুঘাটে শেখ মুজিব ও শেখ হাসিনার নামে দুটি উচ্চ বিদ্যালয় স্থাপন করতে বদ্ধপরিকর – উপজেলা চেয়ারম্যান

unnamed (4)চুনারুঘাট সংবাদদাতা:: ‘ছাত্র-ছাত্রী সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। ডিসিপি হাই স্কুলে স্থান সংকুলান হচ্ছে না । ভাল রকমে ফলাফল প্রত্যাশা করা যায় না । বর্তমানে ডিসিপিতে ছাত্র-ছাত্রী সংখ্যা প্রায় ১৭০০ শের অধিক। বিশাল একটা চাপ পড়ে যায়। এর ধারাবাহিকতায় থানার সদরের কাছে নতুন আরেকটি হাই স্কুল নির্মাণ অতি জরুরী হয়ে পড়ছে ‘।

বঙ্গবন্ধু শেখ মুজিব উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের তৈরির ইচ্ছা প্রকাশ করে মো আবু তাহের বলেন, ‘থানা সদরের কাছে নতুন বাজারে একটি হাই স্কুল স্থাপন করা অপরিহার্য হয়ে পড়ছে। সেখানে দুই কৈয়ার খাস জমির মধ্যে অন্ততপক্ষে এক কৈয়ার জমিতে হলেও বিদ্যালয়টি স্থাপনার অনুমোদন দিলে এর যাবতীয় নির্মাণ ব্যয় উপজেলা পরিষদ ও ব্যক্তিগত তহবিল থেকে বরাদ্ধ দেওয়া হবে”।

বুধবার হবিগঞ্জে চুনারুঘাট উপজেলার পরিষদের সভাকক্ষে আয়োজিত সুবিধা বঞ্চিত নারীর জীবনমান দক্ষতার অগ্রগতি এবং উন্নয়নের সচেতনতা বৃদ্ধি কর্মসূচীর সভায় প্রধান অতিথির বক্তব্যে চুনারুঘাট উপজেলা পরিষদে চেয়্যারম্যান মো আবু তাহের এ সব কথা বলেন।
তিনি আর ও বলেন,’চা-বাগানের রিমোট অঞ্চলে ধারাগাঁও, হাতিপাড়া, সূতাপাড়া ও শ্রীবাড়ী নামক স্থানগুলোর যেখানে পাঁচটি প্রাথমিক সরকারি বিদ্যালয় রয়েছে। সেখানে প্রচুর ছাত্র-ছাত্রীরা পড়ছে। সরকারি প্রাথমিক স্কুল থাকলেও হাইস্কুল নেই’।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা নামে একটি মাধ্যমিক বিদ্যালয় স্থাপনের ইচ্ছা প্রকাশ করে চুনারুঘাটের শিক্ষা বান্ধব উপজেলা চেয়ারম্যান আবু তাহের বলেন, ‘বাগানের ছাত্র-ছাত্রীর কথা বিবেচনায় করে শ্রীবাড়ী এবং ধারাগাঁও’র মধ্যবর্তী টিলাগাঁও নামক স্থানে শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলা অপরিহার্য হয়ে পড়েছে। খুব দ্রুতই এর কাজ শুরু করা হবে। বিশেষকরে বাগানে চা শ্রমিকের সন্তান-সন্তানাদিরা মাধ্যমিক শিক্ষার পাওয়ার নতুন ক্ষেত্র তৈরি হবে’।
চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সিরাজাম মুনিরার সভাপত্বিতে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন চুনারুঘাট উপজেলা পরিষদে ভাইস চেয়াম্যান লুৎফুর
রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান কাজী সাফিয়া খাতুন ও চুনারুঘাট পৌরসভার মেয়র নাজিম উদ্দিন শামসু।

উপজেলা চেয়ারম্যান বলেন, ‘বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। মাননীয় প্রধানমন্ত্রীর জননেত্রী শেখ হাসিনা শিক্ষার উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছেন। শিক্ষাই একটি জাতিকে মুক্তি দিতে পারে। একটি উন্নত সমৃদ্ধি জাতিতে পরিণত করে। তরুণ সমাজ যেনো সঠিক পথে চলতে পারে সেই দিকে ধাবিত করা। আজকের শিক্ষার্থীরাই আগামী দিনের ভবিষৎ। তারাই জাতিকে নেতৃত্বে দেবে। আর এই সুপ্ত বিকাশের লক্ষ্যে শিক্ষাই হচ্ছে সর্বোচ্চ হাতিয়ার’।

সভায় সকল সদস্যরা মাননীয় উপজেলা চেয়ারম্যান আবু তাহেরের এই সদিচ্ছা কে স্বাগত জানান এবং কাজ করতে আহবান জানান।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, চুনারুঘাট উপজেলা কৃষি কর্মকর্তা জালাল উদ্দিন সরকার ও সদর হাসপাতালের টিএইচও দেবাশীষ দেব নাথ, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হাসান মোহাম্মদ জুনাইদ ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শামছুল হক, মিরাশী ইউপি চেয়ারম্যান রমিজ উদ্দিন, সাটিয়াজুরী ইউপি চেয়ারম্যান অাঃ রশিদ মাস্টার, দেওরগাছ ইউপি চেয়ারম্যান শামছুননাহার চৌধুরী, গাজিপুর ইউপি চেয়ারম্যান মোঃ হুমায়ুন কবির খাঁন, রানীগাঁও ইউপি চেয়ারম্যান নুরুল মোমীন চৌধুরী ফারুক, উবাহাটা ইউপি চেয়ারম্যান রজব আলী,শানখলা ইউপি চেয়ারম্যান সবুজ তরফদার, মহিলা বিষয়ক কর্মকর্তা ফাহমিদা ইয়াসমীন, চুনারুঘাট প্রেসক্লাবের সিনিঃ সহ-সভাপতি মহিদ অাহমেদ চৌধুরী, বাংলাদেশ সরকারি প্রাথমিকশিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক মাস্টার জালাল উদ্দিন, সমকাল চুনারুঘাট প্রতিনিধি অালহাজ্ব
মোস্তাক অাহমেদ তরফদার মাসুম, চুনারুঘাট রিপোর্টার্স ইউটিনির সেক্রেটারি অাবুল কালাম অাজাদ,যুগ্ন-সম্পাদক ফারুক মাহমুদ এবং চুনারুঘাট সাংবাদিক ফোরামের সেক্রেটারি খন্দকার অালাউদ্দিন ও সাংগঠনিক সম্পাদক রায়হান অাহমেদ প্রমূখ ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: