সর্বশেষ আপডেট : ১৫ মিনিট ৫৫ সেকেন্ড আগে
বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

থেরেসো মে’র পদত্যাগ করা উচিত: করবিন

This combination picture shows opposition Labour party leader Jeremy Corbyn (L) voting in north London and British Prime Minister Theresa May voting in Maidenhead on June 8, 2017 during Polls opened in Britain today in an election Prime Minister Theresa May had expected to win easily but one that has proved increasingly hard to predict after a campaign shadowed by terrorism. / AFP PHOTO / Daniel LEAL-OLIVAS

আন্তর্জাতিক ডেস্ক:: ব্রিটিশ নির্বাচনে নিজের আসনে জেতার পর লেবার নেতা জেরেমি করবিন বলেছেন জনগণ ব্যয়সঙ্কোচনের রাজনীতি প্রত্যাখ্যান করেছে এবং থেরেসা মে’র পদত্যাগ করা উচিত। ব্রিটিশ বার্তা সংস্থা- বিবিসি এমনটি জানাচ্ছে।

প্রায় ৪০ হাজার ভোটের ব্যবধানে জয়ী করবিন তার ভাষণে বলেন, ম্যান্ডেট চেয়েছেন বলেই এই মধ্যবর্তী নির্বাচন চেয়েছেন প্রধানমন্ত্রী। যে ম্যান্ডেট তিনি পাবেন তা হলো কনজারভেটিভের হার। ভোট হারাবেন, সমর্থন হারাবেন এবং আত্মবিশ্বাস হারাবেন। এসবই যথেষ্ট পদ ছেড়ে যাওয়ার জন্য। সঙ্গে সেই সরকারের জন্যও তাকে জায়গা তৈরি করতে হবে যারা এই দেশের মানুষের প্রতিনিধি হিসেবে কাজ করবে।
বিবিসির রাজনৈতিক সম্পাদক বলছেন, মেয়াদ শেষ হবার আগে এই নির্বাচন ডাকা ছিল বর্তমান সময়ের অন্যতম সবচেয়ে বড় রাজনৈতিক ভুল। এর মধ্যে নাকি থেরেসা মে’কে নিয়ে দলের ভেতর আলোচনাও শুরু হয়ে গেছে।
লরা কুয়েন্সবার্গ জানান, থেরেসা মে’কে নিয়ে কনজারভেটিভ পার্টি কী করবে তা নিয়ে দলের মধ্যে আলোচনা চলছে। ‘একজন সাবেক মন্ত্রী আমাকে বলেছেন এই ফলাফলের পর তার নিজের পদ ধরে রাখাটা কঠিন হবে বলেই তারা মনে করছেন।’
তবে সবটাই নির্ভর করবে চূড়ান্ত ফলাফলের ওপর। নির্ভর করবে উত্তর আয়ারল্যান্ডের ফলাফল প্রকাশের পর মে’র সরকার ক্ষমতায় ‘স্বচ্ছন্দে’ থাকতে পারেন কিনা তার ওপর। লরা বলেছেন টোরি পার্টির ভেতরে এখন ‘বেশ টানাপোড়েন’ চলবে এবং দলকে এখন পরবর্তী পদক্ষেপ নিয়ে ভাবতে হবে। বিবিসি।
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: