সর্বশেষ আপডেট : ২৫ মিনিট ৪১ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তিশা-নিশোর আলটিমেটাম

1496900018বিনোদন ডেস্ক:: তিশা ও নিশো দুজনই হালের ব্যস্ততম অভিনয়শিল্পী। জুটি হিসেবেও বিভিন্ন নাটকে অভিনয় করে তারা সফল হয়েছেন। তাদের সাবলীল অভিনয় দেখে সবাই মুগ্ধ হন। সম্প্রতি তারা জুটিবদ্ধ হয়ে অভিনয় করলেন মাসুদ সেজানের রচনা ও পরিচালনায় ঈদের ৭ পর্বের বিশেষ ধারাবাহিক ‘আলটিমেটাম’ নাটকে। নাটকের গল্প ও জনপ্রিয় এই জুটির অভিনয় ভাবনার কথা তুলে ধরা হলো।

সব সত্যি কথা সব সময় বলা যায় না, বলতে হয় না, এটা লোকমান হাকিম বোঝে না। কিছু জিনিস আছে, যা দেখেও না দেখার ভান করতে হয়, এই ভানটাও সে ধরতে পারে না। অপ্রিয় সত্য কথা বলার জন্য তার চাকরি চলে গেছে। ভান ধরতে না পারার কারণে ব্যবসা-বাণিজ্য কোনো কিছুতেই সে সফল হতে পারেনি। লোকমান হাকিমের চলাফেরায়, আচার-আচরণে বন্ধুবান্ধব, আত্মীয়স্বজন তো দূরের কথা, নিজের স্ত্রী পর্যন্ত মহাবিরক্ত।

সংসারে অভাব অনটন তো লেগেই আছে, তার উপর প্রতিদিনই কেউ না কেউ এসে, লোকমান সম্পর্কে নানা অভিযোগ নিয়ে তার কাছে নালিশ করে যাচ্ছে। ঘরে ও বাইরের এই অশান্তির কারণে সুবর্ণা সিদ্ধান্ত নিয়েছে এভাবে তার পক্ষে সংসার করা সম্ভব নয়। পারিবারিক সভা বসে। লোকমান হাকিমকে আলটিমেটাম দেওয়া হয়। লোকমান হাকিম ভালো মানুষ কিন্তু এত বোকা হলে তো চলবে না। বউ তাকে চালাক হওয়ার ট্রেনিং দেয়। লোকমান হাকিম কি শেষবারের সুযোগটি কাজে লাগাতে পারবে?

চালাক কিন্তু ভালো মানুষ যে পৃথিবী থেকে বিলুপ্ত হয়ে যাচ্ছে সুবর্ণা কি সেটা জানে না—এমনি গল্প নিয়ে নির্মিত হয়েছে ঈদের ৭ পর্বের বিশেষ ধারাবাহিক নাটকে ‘আলটিমেটাম’। মাসুদ সেজানের রচনা ও পরিচালনায় এই নাটকে জুটিবদ্ধ হয়ে অভিনয় তিশা ও নিশো। এতে আরও অভিনয় করেছেন ডা. এজাজ, শামীমা নাজনীন, ফজলুর রহমান বাবু, সুষমা সরকার, আব্দুল্লাহ রানা, সাজ্জাদ হুসাইন, সিফাত শাহ্রীন, শফিক মুক্তা প্রমুখ।

নাটকে অভিনয় প্রসঙ্গে নিশো বলেন, ‘অসাধারণ গল্পের এই নাটকে আমার চরিত্রের নাম লোকমান হাকিম। যিনি সর্বদা সত্য কথা বলেন। আর এ কারণেই তার চাকরিও চলে যায়। সব মিলিয়ে চরিত্র আমি এনজয় করেছি।’ এবার তিশার বলার পালা। তিনি বললেন, ‘এখানে আমি সুবর্ণা চরিত্রে অভিনয় করেছি। স্বামী লোকমান হাকিমের সব সময় সত্য বলার আচরণে আমি মহাবিরক্ত। তার আচরণের কারণে সংসারে অভাব-অনটন লেগেই থাকে। কোনো কিছুতেই তাকে বোঝাতে পারি না। সব মিলিয়ে সুন্দর একটি চরিত্রে অভিনয় করতে আমার ভালোই লেগেছে।’

নাট্যনির্মাতা মাসুদ সেজান নাটকটি নির্মাণ প্রসঙ্গে তার ভাবনার কথা প্রকাশ করলেন এভাবে—‘লালন ফকির বলেছেন, সত্য বল, সুপথে চল। পৃথিবীর প্রায় সকল ধর্মেও এই সত্যের প্রতিধ্বনি হয়েছে। সুপথে চলবার তাগিদ দেওয়া হয়েছে। তারপরও আমরা মানব সম্প্রদায় সত্য কথা বলি না, সুপথেও চলি না। মারামারি, কাটাকাটি, উল্টাপাল্টা, ছোটাছুটি করে আমাদের দিনগুলি কাটিয়ে দিচ্ছি। অথবা আমি ভালো, তুমি না, তুমি মন্দ আমি না, সন্দেহে, অভিযোগে বন্ধুকেও দুশমন বানিয়ে ফেলছি। এরকমই একটি বিষয়কে গল্পের মাধ্যমে আমরা এই ‘আলটিমেটাম’ নাটকে বলার চেষ্টা করেছি। এটি ঈদের প্রথম দিন থেকে সাতদিন পর্যন্ত প্রতিদিন এনটিভিতে প্রচারিত হবে। আশা করছি নাটকটি সব শ্রেণির দর্শকরা উপভোগ করবেন।’

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: