সর্বশেষ আপডেট : ১ মিনিট ১১ সেকেন্ড আগে
রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিমান লাভজনক প্রতিষ্ঠান হিসেবে পরিচিতি পেয়েছে

memon-sonsad20170607172801নিউজ ডেস্ক:: বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, বিগত বছরগুলোতে বাংলাদেশ বিমান ধারাবাহিকভাবে লোকসান করলেও গত দুই অর্থবছরে বিমান লাভজনক প্রতিষ্ঠান হিসেবে পরিচিতি পেয়েছে। বুধবার জাতীয় সংসদে টেবিলে উপস্থাপিত প্রশ্নোত্তরে সরকারি দলের সংসদ সদস্য এসএম মোস্তফা রশিদীর প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

বিমানমন্ত্রী বলেন, আন্তর্জাতিক বাজারে জ্বালানি তেলের দাম বেশি হওয়া, পুরাতন এফ ২৮, ডিসি ১০–৩০ ও এ ৩১০–৩০০ উড়োজাহাজ দিয়ে ফ্লাইট পরিচালনা, এসব বিমানের মেরামত, রক্ষণাবেক্ষণ, বিমানের ডেট সার্ভিসিং ব্যয় বৃদ্ধি এবং লিজ নেয়া উড়োজাহাজের অর্থ পরিশোধের কারণে বিমান আগে লোকসানে ছিল।

সরকারদলীয় সংসদ সদস্য আ খ ম জাহাঙ্গীর হোসাইনের প্রশ্নের জবাবে রাশেদ খান মেনন জানান, ‘গত বছর পর্যটন খাত থেকে ৮০৭ কোটি ৩২ লাখ টাকা আয় হয়। আর ২০১৫ সালে এক হাজার ১৩৬ কোটি ৯ লাখ টাকা, ২০১৪ সালে এক হাজার ২২৭ কোটি ৩০ লাখ টাকা, ২০১৩ সালে ৯৪৯ কোটি ৫৬ লাখ টাকা, ২০১২ সালে ৮২৫ কোটি ৪০ লাখ টাকা, ২০১১ সালে ৬২০ কোটি ১৬ লাখ টাকা, ২০১০ সালে ৫৫৬ কোটি ২৯ কোটি টাকা এবং ২০০৯ সালে ৫৭৬ কোটি ২২ লাখ টাকা আয় হয়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: