সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
সোমবার, ২৬ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিওরক্যাশ এজেন্টদের বিরুদ্ধে উপবৃত্তির টাকা প্রদানে কমিশন আদায়ের অভিযোগ

2.-daily-sylhet-666-2মৌলভীবাজার প্রতিনিধি:: মৌলভীবাজারের বড়লেখায় সিওরক্যাশ এজেন্টদের বিরুদ্ধে প্রাথমিক শিক্ষার্থীদের স্টাইপেন্ডের টাকা প্রদানে চার্জ আদায়ের অভিযোগ পাওয়া গেছে। তারা ১৫০ টাকা থেকে ৩০০ টাকা প্রদানে গণহারে মাথাপিছু ২০ টাকা করে কমিশন কেটে রাখছে। রূপালী ব্যাংক থেকে উপবৃত্তির টাকা প্রাপ্তির মোবাইল ম্যাসেজ পেয়ে তা উত্তোলন করতে গিয়ে শিক্ষার্থীরা নির্ধারিত অঙ্কের কম নিয়েই বাড়ি ফিরেছে। বৃত্তির সামান্য টাকা থেকে চার্জ কেটে রাখায় দরিদ্র শিক্ষার্থীরা হতাশায় ভোগছে। স্থানীয় ব্যাংক কর্তৃপক্ষ জানিয়েছে, শিক্ষার্থীর কাছ থেকে এজেন্ট কর্তৃক এক টাকাও কেটে রাখার নিয়ম নাই।
সূত্র জানায়, বার্ষিক পরীক্ষার ফলাফল ও ক্লাসে উপস্থিতির ভিত্তিতে সরকার দরিদ্র শিক্ষার্থীদের উপবৃত্তি প্রথা চালু করে। শিক্ষার্থীদের সুবিধার্থে রূপালী ব্যাংকের মোবাইল ব্যাংকিংয়ের (সিওরক্যাশ) মাধ্যমে ৩ মাস পরপর স্টাইপেন্ডের টাকা প্রদান করা হয়। প্রাক-প্রাথমিক থেকে ৫ম শ্রেণীর শিক্ষার্থীরা প্রতি ৩ মাসে এককালীন ১৫০ টাকা থেকে ৩০০ টাকা হারে পেয়ে থাকে। সংশ্লিষ্ট ব্যাংক শিক্ষার্থীদের স্ব স্ব মোবাইল নম্বরে এ টাকা প্রেরণ করে। রূপালী ব্যাংক গত সোমবার টাকা প্রেরণের পর শিক্ষার্থীরা সিওরক্যাশ এজেন্ট থেকে টাকা উত্তোলন করতে গেলে চার্জের নামে এজেন্ট ২০ টাকা কেটে রাখে।
শিক্ষার্থী অভিভাবক আব্দুল জব্বার, দেলোয়ার হোসেন, আব্দুল বাছিতসহ অনেকেই জানান, বড়লেখা সদর, দক্ষিণভাগ বাজার ও শাহবাজপুর বাজারের সিওরক্যাশ এজেন্ট ১০০ থেকে ৩০০ টাকা উত্তোলনকারী শিক্ষার্থীদের কাছ থেকে চার্জের নামে ২০ টাকা হাতিয়ে নিয়েছে। প্রতিবাদ করায় অশালীন কথাবার্তা বলেছে। শুনেছি, এজেন্টের কমিশন ব্যাংক দিয়ে থাকে। চার্জের নামে টাকা নিয়ে থাকলে আমারা তা ফেরত প্রদানের দাবি জানাই।
চার্জের নামে ২০ টাকা কেটে রাখার ব্যাপারে জানতে চাইলে শাহবাজপুর বাজারের সিওরক্যাশ এজেন্ট আব্দুস সামাদ জানান, সঠিক না ভুয়াভাবে নিচ্ছি তা খোঁজ নিয়ে জানুন।
রূপালী ব্যাংক লিমিটেড আজিমগঞ্জ শাখার ব্যবস্থাপক মিন্টু দে জানান, প্রত্যেক শিক্ষার্থীর মোবাইল একাউন্টে উপবৃত্তির টাকা প্রেরণ করা হয়। এজেন্ট এক টাকাও কাটতে পারে না। চার্জের নামে কোনো টাকা আদায় করে থাকলে তা প্রতারণা করেছে। এ ব্যাপারে খোঁজ নিয়ে এজেন্টের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: