সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৩২ সেকেন্ড আগে
বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রধান বিচারপতির বিরুদ্ধে কুৎসা রটানোর অভিযোগে শিবগঞ্জে মামলা

1496750652নিউজ ডেস্ক:: ফেসবুকে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বিরুদ্ধে মানহানিকর, অশ্লীল মন্তব্য ও কুৎসা রটানোর অভিযোগে বগুড়ার শিবগঞ্জ থানায় মামলা দায়ের হয়েছে।

আদালতের নির্দেশে মঙ্গলবার দুপুরে শিবগঞ্জ থানায় ওসি শাহিদ মাহমুদ খান নিজে বাদী হয়ে থানায় মামলাটি দায়ের করেন। মামলায় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ‘স্বাধীন বিচার বিভাগ’ নামে একটি গ্রুপ পেজের অজ্ঞাত সকলকে অভিযুক্ত করা হয়েছে।

বগুড়ার আদালত পুলিশের পরিদর্শক শাহজাহান আলী বলেন, ফেইসবুকে ‘স্বাধীন বিচার’ নামে পেইজ খুলে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার ছবি ব্যবহার করে মিথ্যা ও মানহানিকর তথ্য প্রচার করায় বিচারক আহসান হাবিব সোমবার মামলার নির্দেশ দেন। এছাড়া ৩০ কার্যদিবসের মধ্যে ওই ফেসবুক গ্রুপের অ্যাডমিনসহ উস্কানিমূলক ও মানহানিকর পোস্টদাতা, মন্তব্যকারী এবং তথ্য আদান-প্রদানকারীদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশের অপরাধ তদন্ত বিভাগকেও (সিআইডি) নির্দেশ দেওয়া হয়েছে।

আদেশে আরও বলা হয় শিবগঞ্জ থানার ওসি মামলাটি এফআইআর হিসেবে রেকর্ড করে এবং অপরাধীদের শনাক্ত করে জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার (এএসপি) পদমর্যাদার তথ্যপ্রযুক্তি সম্পর্কে অভিজ্ঞ এমন কাউকে দিয়ে তদন্ত করে ৬ জুলাইয়ের মধ্যে প্রতিবেদন দাখিলের জন্য সিআইডির সদর দপ্তরকে নির্দেশ দেওয়া হয়েছে।

বিচারক আহসান হাবিব উল্লেখ করেছেন, গত রবিবার আদালতে অবস্থানকালে ফেসবুকে ‘স্বাধীন বিচার বিভাগ’ নামের ওই গ্রুপ পেজ তার নজরে আসে। এতে কোনো বিশেষ ব্যক্তি বা গোষ্ঠী প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার অননুমোদিত প্রোফাইল ছবি ব্যবহার করে প্রধান বিচারপতি এবং প্রাতিষ্ঠানিকভাবে বিচারিক বিভাগ সম্পর্কে কুৎসা রটনা, হেয়প্রতিপন্ন করা এবং উস্কানিমূলক বক্তব্য প্রচার করা হয়েছে। যা তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইনের ২০০৬-এর ৫৭ ধারার সুস্পষ্ট লঙ্ঘন। শিবগঞ্জ থানার ওসি শাহিদ মাহমুদ খান বলেন, ‘আদালতের নির্দেশনা মোতাবেক মঙ্গলবার দুপুরে মামলাটি দায়ের করা হয়েছে।’

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: