সর্বশেষ আপডেট : ১৪ মিনিট ৪০ সেকেন্ড আগে
বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মোবাইল হ্যান্ডসেট রিসাইক্লিং করবে গ্রামীণফোন

GP20170605164209তথ্যপ্রযুক্তি ডেস্ক:: বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে সোমবার রাজধানীর ফার্মগেটে গ্রামীণফোন সেন্টারে ‘মোবাইল হ্যান্ডসেট রিসাইক্লিং’ শীর্ষক এক কর্মসূচির উদ্বোধন করেছে গ্রামীণফোন।

কর্মসূচির অংশ হিসেবে গ্রামীণফোন গ্রাহকদের অব্যবহৃত বা বাতিল মোবাইল হ্যান্ডসেট নিকটস্থ গ্রামীণফোন সেন্টারে ড্রপবক্সে জমা দেওয়ার আহ্বান জানাবে। পরবর্তীতে গ্রামীণফোন এসব অব্যবহৃত ও বাতিল হ্যান্ডসেট আন্তর্জাতিক মান বজায় রেখে রিসাইকেল করবে। অর্থাৎ ডিভাইসগুলো ভেঙ্গে এর বিভিন্ন উপাদান পুনরায় ব্যবহার উপযোগী করবে। একই সঙ্গে ডিভাইসের মধ্যে পুনর্ব্যবহারের উপযোগী সকল উপকরণসহ সম্ভাব্য ক্ষতিকর সব উপাদান সঠিকভাবে প্রক্রিয়াজাত করা হবে।

ব্যতিক্রমী এই কর্মসূচি উদ্বোধন করেন পরিবেশ অধিদফতরের মহাপরিচালক মো. রাইসুল আলম মন্ডল। অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন বিটিআরসির মহাপরিচালক স্পেকট্রাম বিভাগ ব্রিগেডিয়ার জেনারেল মো. নাসিম পারভেজ। উপস্থিত ছিলেন গ্রামীণফোনের প্রধান নির্বাহী মাইকেল ফোলি এবং চিফ করপোরেট অ্যাফেয়ার্স অফিসার মাহমুদ হোসেন।

পরিবেশ অধিদফতরের মহাপরিচালক মো. রাইসুল আলম মন্ডল বলেন, ‘গ্রামীণফোনের হ্যান্ডসেট রিসাইক্লিং এর উদ্যোগ বাংলাদেশে পরিবেশ সংরক্ষণে নতুন মাত্রা যোগ করেছে। আমি বিটিআরসিকে অনুরোধ করবো যে তারা যেন অন্যান্য স্টেকহোল্ডারদেরকেও এই উদ্যোগের সাথে যুক্ত করেন।’

গ্রামীণফোনের কাছে রিসাইক্লিং করার জন্য জমা দেয়া হ্যান্ডসেট কোনো অবস্থাতেই বিক্রি করা হবে না কিংবা পুনরায় ব্যবহার করা হবে না। হ্যান্ডসেটগুলো মাটি চাপা না দিয়ে বরং সঠিক উপায়ে ভেঙ্গে ফেলা হবে এবং প্রাপ্ত উপাদানগুলো নতুন পণ্য তৈরিতে ব্যবহার করা হবে। এক্ষেত্রে, আরও গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে, উপাদানগুলো পুনর্ব্যবহারোপযোগী করার মাধ্যমে গ্রামীণফোন বিশ্বের মূল্যবান প্রাকৃতিক সম্পদের চাহিদা কমাতে সহায়তা করার পাশাপাশি, জ্বালানি ব্যবহার হ্রাস এবং ভবিষ্যতের গ্রিনহাউজ গ্যাস নিঃসরণ কমিয়ে দেবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: