সর্বশেষ আপডেট : ১৫ মিনিট ১৬ সেকেন্ড আগে
সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জগন্নাথপুরে শিক্ষা বিস্তারে এগিয়ে দিঘলবাক প্রাথমিক বিদ্যালয়

unnamed (1)জগন্নাথপুর প্রতিনিধি:: জগন্নাথপুরে প্রাথমিক শিক্ষা বিস্তারে উপজেলার আশারকান্দি ইউনিয়নের দিঘলবাক ক সরকারি প্রাথমিক বিদ্যালয় এগিয়ে রয়েছে। শিক্ষার গুণগতমান, শিক্ষার পরিবেশ ও অবকাটামো দিক থেকে বিদ্যালয়টি সুবিধাজনক স্থানে হওয়ায় দিনদিন এগিয়ে চলেছে প্রাচীনতম এ বিদ্যালয়টি।

দীর্ঘ প্রায় ১০ বছর ধরে এ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতির দায়িত্ব পালন করেন স্থানীয় দিঘলবাক গ্রামের বাসিন্দা মৃত নুর উদ্দিনের ছেলে শিক্ষানুরাগী,সমাজসেবক ও শালিসি মুজিবুর রহমান। তাঁর প্রাণপন প্রচেষ্টায় অত্র বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণসহ শিক্ষার হার ও মান এগিয়ে গেলেও বর্তমানে তিনি সভাপতির দায়িত্বে নেই। এছাড়া মুজিবুর রহমান ১১৯২ সালে দিঘলবাক সুলেমানপুর (এসএস) সরকারি প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য ১৯৯৩-৯৪ সালে দিঘলবাক হাফিজিয়া মাদ্রাসা ম্যানেজিং কমিটির সদস্য ও ১৯৯৯ সালে দিঘলবাক উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

অথচ গত কয়েক দিন আগে স্থানীয় দিঘলবাক গ্রামের মৃত আবদুল করিমের ছেলে আহাদ মিয়া বাদী হয়ে সমাজসেবক ও শিক্ষানুরাগী দিঘলবাক ক সরকারি প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি মুজিবুর রহমানের বিরুদ্ধে বিদ্যালয়ের গাছ কেটে নেয়া ও স্লিপের টাকা আত্মসাতের একটি অভিযোগ জগন্নাথপুর উপজেলা শিক্ষা কর্মকর্তার কাছে দায়ের করেন।

এ নিয়ে এলাকার সচেতন মহলের মধ্যে ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে। এ ব্যাপারে অভিযুক্ত ব্যক্তি দিঘলবাক ক সরকারি প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি মুজিবুর রহমান বলেন, গ্রামের আহাদ মিয়ার সাথে আমাদের পূর্ব বিরোধ আছে। ডাকাতিসহ বিভিন্ন মামলায় আহাদ মিয়া কারাভোগ করেছে। সে মুর্খ ও খারাপ চরিত্রের লোক জাল দস্তখত দিয়ে আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করেছে। এদিকে-চেষ্টা করেও অভিযোগকারী আহাদ মিয়ার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি। অভিযোগ পাওয়ার সত্যতা নিশ্চিত করে জগন্নাথপুর উপজেলা শিক্ষা কর্মকর্তা জয়নাল আবেদীন জানান, তদন্তক্রমে ব্যবস্থা নেয়া হবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: