সর্বশেষ আপডেট : ২৩ মিনিট ২৯ সেকেন্ড আগে
শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাল্লা স্থলবন্দরে বাংলাদেশী পন্য ভারতের রপ্তানি

unnamed (3) চুনারুঘাট প্রতিনিধি:: হবিগঞ্জের চুনারুঘাট উপজেলাধীন ১ নং গাজিপুর ইউনিয়ন পরিষদের অদুরে সীমান্তবর্তীর বাল্লা স্থল বন্দরে মাঝারি আকৃতি ট্রাকভর্তি মশারি নেট ভরতে খৌয়াই/আগরতলায় রপ্তানি হচ্ছে। সোমবার দুপুরে ২.১০ মিনিটে রপ্তানির চিত্র চোখে পড়েছে।

unnamed (4)সরজমিনে দেখা গেছে, বাল্লা চেকপোস্টে পাশে খৌয়াই নদীর পাড়ে ঢাকা থেকে আগত ট্রাকভর্তি মশারি জ্বালগুলো ধারাবাহিক ক্রমান্বয়ে শ্রমিকরা মাথায় করে ছোট ডিঙি নৌকায় তুলে দেন। মাঝি সাহেব তিন বস্তায় নিয়ে ওপারে চলে যান। পরে ভারতীয় শ্রমিকরা সেগুলো তুলে অবস্থানরত ছোট ছোট ট্রাকে লোড করেন। সীমান্তবর্তীর দুই দিকে অবস্থানরত গাছের ছায়ার নিচে বসে দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিরা এ কাজ তদারকি করারর দৃশ্যও চোখে পড়েছে। এদিকে বিভিন্ন স্থান থেকে আগত পর্যটকরা সীমান্তে এদিকে সেদিকে পয়চারি করেন।

শ্রমিকদের সাথে কথোপকথনে জানা যায়, রপ্তানিকৃত মশারির বস্তাগুলো কিছু অংশ আগরতলায় আর কিছু অংশ খৌয়াই শহরের যাবে। এই গাড়িতে প্রায় ২/৩ লক্ষাধিক টাকা মাল হবে।৫/৬ ঘন্টায় কাজ করে ৩/৪শত টাকা পান। শেষ হয়ে যেতো। এই মেঘ এই রোদ্র ফলে একটু সময় লাগছে। শেষ হয়ে যাবে কাজ। ৭০ বছর ধরে চলছে বাল্লা স্থল বন্দর। দীর্ঘদিন ধরে এর অাধুনিকতা ছোয়া পড়েনি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: