সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
বুধবার, ২৮ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৪ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নিউইয়র্কে বাংলাদেশী কমিউনিটির পরিচিত মুখ শাহ গোলাম রাহিম শ্যামল সন্ত্রাসী হামলার শিকার

unnamed (3)নিউইয়র্ক সংবাদদাতা:: নিউইয়র্কে বাংলাদেশী কমিউনিটির পরিচিত মুখ যুবলীগ নেতা শাহ গোলাম রাহিম শ্যামল সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন। পেশায় উবার চালক শাহ গোলাম রাহিম শ্যামল পেশাগত দায়িত্ব পালনকালীন সময় গত ৩ জুন শনিবার গভীর রাতে তার যাত্রীর হাতে মারাত্মকভাবে জখম হন। পুলিশ শ্যামলকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি এবং হামলাকারীকে গ্রেফতার করেছে।

ভিকটিম শাহ গোলাম রাহিম শ্যামল ইউএসএনিউজঅনলাইন.কম কে জানান, স্থানীয় সময় গত ৩ জুন শনিবার রাত প্রায় ১টার দিকে তিনি উবারে ম্যানহাটান থেকে ইয়ানকার্সে যাত্রী নামিয়ে দেয়ার প্রাক্কালে যাত্রীর অতর্কিত হামলার শিকার হন। তিনি জানান, ওই যাত্রী ইয়ানকার্সে তার বাসার সামনে গিয়ে যথারীতি ভাড়া পরিশোধ করেন তাকে। ওই সময় শ্যামলকে একটি ফোন নাম্বার দিয়ে নিজ ফোন থেকে যাত্রীর মাকে ফোন করার জন্য বলেন যাত্রীটি। একাধিক বার ডায়াল করার পরও যাত্রীর মা ফোন রিসিভ করছেন না বলে শ্যামল জানালে প্রায় ২৬ বছর বয়সী ওই যাত্রীটি উত্তেজিত হয়ে বলেন তাকে (যাত্রীর মাকে) ফোন ধরতেই হবে। এসময় ওই যাত্রী শ্যামলের মোবাইলটি চান তার মাকে ফোন করার জন্য। শ্যামল মোবাইল দিতে অস্বীকৃতি জানালে ওই যাত্রী তাকে উপর্যপূরি ছুরিকাঘাত করতে থাকে। ছুরিকাঘাতে মুখে ও হাতে শ্যামল মারাত্মক জখম প্রাপ্ত হন। এসময় আত্মরক্ষার্থে শ্যামল অন্য দিকে দৌড়িয়ে গিয়ে কোন রকমে ৯১১ এ কল দিলে পুলিশ সাথে সাথে এসে তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে এবং হামলাকারিকে গ্রেফতার করে। এসময় গুরুতর আহত শ্যামলকে স্থানীয় ওয়েস্টচেস্টার মেডিকেল সেন্টারে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রয়োজনীয় চিকিৎসা সেবায় শ্যামল শঙ্কামুক্ত হন। পরে শনিবার ভোর রাত প্রায় সাড়ে ৩টার দিকে পুলিশ ব্রঙ্কসের পার্কচেস্টার ম্যাগ্রো এভিনিউর বাসায় তাকে পৌঁছে দিয়ে যায় বলে ইউএসএনিউজঅনলাইন.কম কে জানান শ্যামল।

ভিকটিম শাহ গোলাম রাহিম শ্যামলের দেশের বাড়ি হবিগঞ্জ জেলার নবীগঞ্জ এলাকায়। শ্যামল সাবেক অর্থমন্ত্রী মরহুম শাহ এম এস কিবরিয়ার নিকট আত্মীয় বলে জানা গেছে। শ্যামল যুক্তরাষ্ট্র যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য ছাড়াও বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সাথে সক্রীয়ভাবে সম্পৃক্ত। তিনি পরিবার-পরিজন নিয়ে বাঙালী অধ্যুষিত ব্রঙ্কসের পার্কচেস্টারের ম্যাগ্রো এভিনিউ এলাকায় বসবাস করছেন।

এদিকে, এ খবর পেয়ে শ্যামলের বাসায় ছুটে যান কমিউনিটির নেতারা। শ্যামলের ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় ক্ষোভ ও নিন্দা জানিয়েছেন তারা। হামলার বিষয়ে উদ্বেগ প্রকাশ করে নেতৃবৃন্দ জানান, এর আগেও নিউইয়র্কে সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন বেশ ক’জন প্রবাসী বাংলাদেশী। দুর্বৃত্তের আঘাতে গেল বছর জ্যামাইকাতে দু’জন ইমাম ও একজন নারী প্রাণ হারিয়েছেন। এছাড়াও, গত বছর ব্রঙ্কসের পার্কচেস্টার ম্যাগ্রো এভিনিউর মসজিদে তারাবীর নামাজে যাওয়ার সময় বাংলাদেশি আতিক আশরাফকে দুই কৃষ্ণাঙ্গ যুবক হামলা চালিয়ে মারাত্মক জখম করে। ওই বছর ব্রঙ্কসের স্টারলিংয়ে হামলার শিকার হন বাংলাদেশি সোহেল চৌধুরী এবং ব্রঙ্কসে বাংলাদেশী কমিউনিটি অব নর্থ ব্রঙ্কসের সভাপতি সিরাজুল ইসলাম খান। ব্রঙ্কসে পায়জামা-পাঞ্জাবি পরিহিত মুয়াজ্জিন মজিবুর রহমানও হেইট ক্রাইমের শিকার হয়েছিলেন। গত বছরের ১ জুন রাতে মোহাম্মদ রশীদ খান নামের এক মুসল্লী হামলার শিকার হন জ্যামাইকা এভিনিউর ‘ইসলামিক স্টাডিজ সেন্টার’ মসজিদ থেকে বের হবার পর।
এদিকে, নিউইয়র্ক পুলিশ ডিপার্টমেন্টের পক্ষ থেকে রমজান উপলক্ষে মসজিদ সংলগ্ন এলাকায় বিশেষ টহল ব্যবস্থা রাখা হয়েছে। কোন অপ্রীতিকর ঘটনা ঘটলে সঙ্গে সঙ্গে পুলিশকে জানাতেও পরামর্শ দেয়া হয়েছে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: