সর্বশেষ আপডেট : ১ মিনিট ৬ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২২ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বড় গর্তে জলাবদ্ধতা, হাঁটাযাত্রা ব্যাহত : দুর্ঘটনার আশঙ্কা

unnamed (2)চুনারুঘাট সংবাদদাতা:: বৃষ্টি হলেই হবিগঞ্জের চুনারুঘাট-আসামপাড়ার সড়কের বাল্লারোডে স’মিলের সামনে বড় আকৃতি গর্তে পড়ে যে কোনো সময়ে দুর্ঘটনা ঘটতে পারে। এদিকে পথচারিরা ঠিকভাবে হাঁটাচলা ব্যাহত হচ্ছে অন্যদিকে দুর্ঘটনার অন্যতম কারণ বলে মনে করেছেন স্থানীয় জনসাধারণগণ। ইট,শুরকি বের হয়ে পড়ছে। কংক্রিট গুলো এদিকে-সেদিকে পড়ে আছে। কার্পেটিং উঠে গেছে। ছোট ছোট গর্ত রয়েছে। দীর্ঘদিন ধরে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ রক্ষনাবেক্ষণের কোন উদ্যোগ না নেওয়ার কারণে ছোট গর্তটি এখন বিশাল বড় গর্তে পরিনত হয়েছে।

হাঁটাযাত্রা কষ্ট হয় জানিয়ে চারজন পথচারি বলেন, গর্ত বড় হওয়া পানি জমে পুকুর হয়ে গেছে। স্বাভাবিক হাঁটাযাত্রা ব্যাহত হচ্ছে। হাঁটাযাত্রা রাস্তাটিও নেই।

আসামপাড়াগামী ৫ টি সিএনজির চালক জানান, খুব সাবধানে চালাতে হচ্ছে। পানি নিষ্কাশন না থাকায় সীমাহীন দুর্ভোগে ।

সড়ক মেরামতে উদ্যোগ আছে কি না চাইলে উপজেলা প্রকৌশলী মো রাশেদুল আলম বলেন, এই বছর সম্ভব হবে না। বরাদ্দ নেই। আগামী অর্থ বছরে কাজ শুরু হবে। দুরত্ব তিন কিলোমিটার। এর জন্য প্রায় ১ কোটির টাকার কাজ হবে। মধ্যবাজার থেকে পৌরসভার শেষ প্রান্তে লক্ষীপুর সেতু পর্যন্ত মেরামত হবে। তখন পাকা সড়ক হয়ে গেলে জনসাধারণ পাশাপাশি গাড়ির চলাচল সহজ হবে।

জানতে চাইলে চুনারুঘাট পৌরসভার মেয়র বলেন, এটি এলজিইডি সড়ক। তারা মেরামত করার কথা। কিন্তু তারা করছে না। এলজিইডি বরাদ্দ না থাকায় কাজটি এই বছরে হয়তো হচ্ছে না। তাই বলে বসে থাকবো না। নাগরিকদের দুর্ভোগ থেকে রক্ষা করতে হবে।

আগামীকাল জলাবদ্ধতায় দুর করা হবে জানিয়ে চুনারুঘাটে মেয়র নাজিমুদ্দিন সামছু বলেন, নাগরিকদের স্বাভাবিক হাঁটাযাত্রা পথ সুগম করতে কংক্রিট ফেলানো কাজ শুরু হবে । ছোট-বড় গাড়ির যাতে স্বাভাবিকভাবে যেতে পারে সেই লক্ষ্যে কাজ হবে। এর জন্য কংক্রিট মুজুদ রয়েছে। পানি যাতে জমা না থাকে সে লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থার অচিরেই নেওয়া হচ্ছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: