সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৫৪ সেকেন্ড আগে
বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কানাইঘাটে জনতার হাতে ডাকাত এনাম আটক

unnamedকানাইঘাট প্রতিনিধি:: কানাইঘাটের বহুল আলোচিত এনাম ডাকাতকে আটক করেছে স্থানীয় জনতা। রবিবার ভোর রাতে এনাম ও তার সহযোগীরা কানাইঘাট বাজারে ডাকাতির প্রস্তুতি নেওয়ার সময় নৈশ্য প্রহরীরা চোর চোর বলে তাদের ধাওয়া করে। এ সময় আত্মরক্ষা করতে ডাকাত দলটি ডালাইচর গ্রাম দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। কিন্তু সেহরীরত লোকজন চোর চোর চিৎকার শুনে এগিয়ে আসলে এনামের সহযোগীরা পালিয়ে গেলেও জনতার জালে আটকা পড়ে ডাকাত এনাম। এ সময় এনাম অবস্থা বেগতি দেখে পিছু নেওয়া লোক জনের মধ্যে ডালাইচর গ্রামের মৃত মতি মিয়ার পুত্র আলিম উদ্দিনকে ধারালো অস্ত্র দিয়ে আঘাতের চেষ্টা করেও শেষ রক্ষা হয়নি তার। জীবনের ঝুকিঁ নিয়ে আলিম চোর চোর চিৎকার করলে অন্য পিছু নেওয়া গ্রামের লোকজন দ্রুত এগিয়ে এসে তাকে ধরে ফেলেন। মুহুর্তে শত শত জনতা জড়ো হয়ে তাকে গণধোলাই দিয়ে আলিম উদ্দিনের বাড়ীতে আটকে রাখেন। খবর পেয়ে তাৎক্ষণিক থানার এএসআই হারুনুর রশিদের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে জনতার কবল থেকে ডাকাত এনামকে উদ্ধার করে থানায় নিয়ে আসেন। এ সময় গ্রেফতারকৃত এনাম উদ্দিনের কাছ থেকে তালা ও পাকা দেওয়াল কাটার একটি আধুনিক শব্দ বিহীন ঢিল মিশিন উদ্ধার করা হয়।

কানাইঘাট বাজারের ব্যবসায়ী ও স্থানীয় লোকজন জানিয়েছেন সে পেশাদার ডাকাত ও সিদকে চোর। উপস্থিত শতাধিক জনতা জানান দীর্ঘ দিন থেকে একজন অপরিচিত লোক বাজার ও ডালাইচর এরিয়ায় গভীর রাতে বোরকা পড়ে আবার কখনো হেমল্যান্ড পড়ে হাতে রাম দা নিয়ে বিভিন্ন অন্ধকার রাস্তায় দাড়িয়ে থাকতে অনেকেই দেখেছেন। এ নিয়ে ডালাইচর মসজিদে সবাইকে সর্তক করেও দেওয়া হয়েছিল। তাদের মতে ঐ এনামই বোরকা পড়া ডাকাত হতে পারে।

কানাইঘাট বাজারের ব্যবসায়ীরা জানিয়েছেন, বাজারে পূর্বে কয়েকটি চুরির ঘটনা ঘটেছে। এসব চুরির সাথে ডাকাত এনাম জড়িত রয়েছে, সে বোরকা পরে রাম দা হাতে নিয়ে দীর্ঘদিন থেকে বাজার এলাকায় ঘুরাফেরা করে চুরি করত। সে উপজেলার ২নং লক্ষীপ্রসাদ ইউপির গৌরিপুর গ্রামের সাদেকুল হক (সফই) মিয়ার পুত্র। তার বিরুদ্ধে গরু চুরি সহ বেশ কয়েকটি ডাকাতি ও চুরির মামলা রয়েছে। এব্যাপারে কানাইঘাট থানার আফিসার ইনচার্জ মোঃ আব্দুল আহাদ জানিয়েছেন, এনাম উদ্দিনের বিরুদ্ধে চুরির মামলা দায়ের করা হয়েছে এবং তার সাথে জড়িতদের চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। কোন অপরাধী ছাড় পাবে না।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: