সর্বশেষ আপডেট : ২ মিনিট ৯ সেকেন্ড আগে
রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিরামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে টিনের বেড়ায় পাঠদান : প্রযুক্তির ছোয়া লাগেনি এখনও

dslt-4চুনারুঘাট সংবাদদাতা:: হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার ৯ নং রানিগাঁও ইউপির ১ নং ওয়ার্ডে বিরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নির্মিত টিনের বেড়ায় পাঠদান চলে । ছোট পরিষরের এই স্কুলটিতে টিউবওয়েল নেই, বিদুৎ নেই, শোচাগার নেই। দীর্ঘদিন ধরে টিনশেড ঘরে প্রাথমিক শিক্ষার কার্যক্রম চলছে। দুর-দুরান্ত থেকে আসায় ছাত্র-ছাত্রীরা অন্যবাড়িতে গিয়ে প্রাকৃতিক কর্ম ও সুপেয় পানি পান করেন। এদিকে বিদুৎ না থাকায় প্রচন্ড গরমে ক্লাশ নিচ্ছেন শিক্ষকরা। পাশাপাশি ছাত্র-ছাত্রীরাও গরমে অস্বস্তি বোধ করেন। বৃষ্টির পানি বেড়ার ফাঁকে ঢুকে পড়ে। ভিজে যায় বসার সিট। দীর্ঘদিন ধরে পাকা বিল্ডিং নির্মাণ না করায় দুর্ভোগ পোহাচ্ছেন শিক্ষকসহ ছাত্র-ছাত্রীরা । সরজমিনে ঘুরে এ চিত্র পাওয়া গেছে।dslt-1

স্কুল সূত্রে জানা গেছে,এক কেয়ার জায়গা নিয়ে বিদ্যালয়ে টি স্থাপিত হয় ১৯৮৮ সনে। বর্তমানে ২০০ অধিক ছাত্র-ছাত্রী রয়েছে। প্রধান শিক্ষকসহ রয়েছেন চারজন। বর্তমানে প্রধান শিক্ষক ট্রেনিংয়ে রয়েছেন। স্কুল পরিচালনা কমিটি রয়েছে।

পঞ্চম শ্রেণী ৪জন ছাত্র ও চতুর্থ শ্রেণীর ৫ জন ছাত্রী বলেন,গরমের মধ্যে ক্লাশ করি। মাঝে মাঝে বৃষ্টির পানিও পড়ে। তাছাড়া সবচেয়ে সমস্যা হলো শৌচাগার নেই। সুপেয় পানি খেতে টিউবওয়েলও নেই। অন্য বাড়িতে যাইতে হয়। ঘেঁষাঘেঁষি করে বসতে হয়। আমাদের বিড়ম্বনা শেষ নেই।

তারা আরও বলেন, স্কুলটি চারিদকে দোচালা টিন-বাঁশ দ্বারা আবৃত। এই রকম সরকারি প্রাথমিক স্কুল চুনারুঘাটে উপজেলায় আর নেই।

পাকা বিল্ডিং পরিকল্পনা আছে জানিয়ে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জনাবা আসমা বেগম বলেন, যাবতীয় কাগজপত্র সংলিষ্ট দপ্তরে পাঠানো হয়েছে। ভবন হয়ে গেলে সকল সমস্যাই বিদুরিত হবে।dslt-3

এ বিষয়ে জানতে চাইলে প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হাসান মোহাম্মদ জুনাইদ বলেন, স্কুলটি ২০১৩ সনের সরকারিকরণ করা হয়। ভবন নির্মাণে জন্য যা যা করণীয় তা সবই হয়েছে। ইতিমধ্যে কাগজপত্র দপ্তরে পাঠানো হয়েছে।

অচিরেই কাজ শুরু হবে কিনা প্রশ্নবার্ণের প্রেক্ষিতে প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আরও বলেন, এই অর্থ বছরে হওয়ার সম্ভাবনা নেই তবে আগামী অর্থ বছরের মধ্যে ভবন নির্মাণে প্রক্রিয়া সম্পন্ন হবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: