সর্বশেষ আপডেট : ৩৯ সেকেন্ড আগে
শুক্রবার, ১৮ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৩ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আয়ারল্যান্ডে প্রথম সমকামী প্রধানমন্ত্রী হচ্ছেন ভারাদকার

Der irische Sozialminister Leo Varadkar feiert am 02.06.2017 in Dublin (Irland) seine Wahl zum Vorsitzenden der irischen Partei Fine-Gael. Er löst den bisherigen Premierminister Enda Kenny als Parteivorsitzenden und damit als Regierungschef ab. Der 38-jährige Varadkar soll voraussichtlich am 13. Juni offiziell als Premier bestätigt werden. Der bisherige Premier Kenny hatte Mitte Mai seinen Rückzug aus der konservativen Partei angekündigt. Foto: Brian Lawless/PA Wire/dpa +++(c) dpa - Bildfunk+++

আন্তর্জাতিক ডেস্ক:: আয়ারল্যান্ডের প্রথম সমকামী প্রধানমন্ত্রী হচ্ছেন লিও ভারাদকার। তিনি দেশটির সবচেয়ে কম বয়সী প্রধানমন্ত্রীও হতে যাচ্ছেন। ব্রিটিশ বার্তা সংস্থা- বিবিসির এক প্রতিবেদনে এমনটি জানানো হচ্ছে।

গতকাল ফাইন গেইল পার্টির নেতা নির্বাচিত হয়েছেন তিনি। আগামী ১৩ জুন দেশটির পার্লামেন্টের অধিবেশন বসবে। ওইদিনই নতুন প্রধানমন্ত্রী নিয়োগ করা হবে। বর্তমান প্রধানমন্ত্রী এন্ডা কেনি দলের নেতৃত্ব থেকে সরে দাঁড়িয়েছেন। ২০০২ সাল থেকে তিনি এই দায়িত্বে আছেন। ৩৮ বছর বয়সী ভারাদকার প্রকাশ্যেই ঘোষণা দিয়েছিলেন, তিনি একজন সমকামী।
জানা গেছে, রাজনীতিতে নামার আগে পেশায় একজন চিকিৎসক ছিলেন লিও। আইরিশ নার্স মা এবং ভারতীয় ডাক্তার বাবার ছেলে এই নতুন প্রধানমন্ত্রীর বিজয়ে সংবাদমাধ্যমে বেশি প্রচারিত হচ্ছে কম বয়সে তার ক্ষমতা লাভ, পারিবারিক প্রেক্ষাপট এবং তার সমকামী হওয়ার বিষয়টি।
শুক্রবার সন্ধ্যায় ফাইন গেলের নেতা এবং নতুন প্রধানমন্ত্রী হিসেবে ঘোষিত হওয়ার পর লিও প্রতিক্রিয়ায় জানান, তিনি এর মধ্য দিয়ে অত্যন্ত সম্মানিত বোধ করছেন। একই সঙ্গে সামনে থাকা ‘বিশাল চ্যালেঞ্জ’ বিনয়ের সঙ্গে গ্রহণ করছেন বলেও জানান লিও।
‘আমার নির্বাচিত হওয়ার মধ্য দিয়ে যদি কিছু প্রমাণ হয় তা হলো, পক্ষপাতিত্ব এই প্রজাতন্ত্রের ওপর কোনো প্রভাব রাখে না,’ বলেন লিও ভারাদকার, ‘আমার বাবা যখন নতুন ঘর বাঁধার স্বপ্ন নিয়ে ৫ হাজার মাইল পাড়ি দিয়ে আয়ারল্যান্ড আসেন, আমার মনে হয় তিনি কল্পনাও করেননি তার ছেলে একদিন বড় হয়ে এই দেশেরই নেতা হবে।’ বিবিসি।
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: