সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৩০ সেকেন্ড আগে
বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

১৮ বার গর্ভপাতের পর সন্তানের জন্ম

baby-320170602192532আন্তর্জাতিক ডেস্ক:: ব্যতিক্রম আর জটিল, কঠিন অসাধ্য সাধন করে অনেকেই গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বুকে নাম লেখান। কিন্তু নতুন ধরনের রেকর্ড গড়ে গিনেস বুকে নাম লেখাতে যাচ্ছেন ভারতের এক নারী। ১৮ বার গর্ভপাতের পর সন্তান জন্ম দিয়েছেন তিনি। বর্তমানে মা ও ছেলে দু’জনেই সুস্থ আছেন।

ভারতের আগ্রার বারহান এলাকার হাতিগারী গ্রামে এ ঘটনা ঘটেছে। ৩৮ বছর বয়সী রজনী নামে ওই নারী আগে ১৮ বার গর্ভধারণ করেছিলেন। কিন্তু প্রত্যেকবার গর্ভধারণের পাঁচ থেকে ছয়মাসের মধ্যে তার গর্ভপাত হয়ে গেছে।

কিন্তু এবারে বেসরকারি একটি হাসপাতালে তিনি ছেলে সন্তান প্রসব করেছেন। গিনেস বুকে নাম লেখানোর জন্যও তারা পরিকল্পনা করছেন বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম।

ওই হাসপাতালের ল্যাপারস্কপিক সার্জন ডা. অমিত তান্ডন জানান, রজনীর সন্তান ধারণের ক্ষমতা খুবই কম। কয়েকমাস পর তার গর্ভপাত হয়ে যেত। বিভিন্ন নার্সিং হোমে চিকিৎসার পরেও গর্ভপাত ঠেকানো সম্ভব হচ্ছিল না।

এরপর এবার গর্ভধারণের পর সাড়ে তিন মাসের মাথায় গর্ভপাত ঠেকাতে তার ল্যাপারস্কপিক সার্জারি করা হয়। রজনীর স্বামী প্রেম কুমার বলছেন, তার স্ত্রী ১৮ বার গর্ভপাতের পর সন্তানের জন্ম দিতে পেরেছে। বাবা হতে পেরে ভীষণ খুশি তিনি।

সূত্র : টাইমস অব ইন্ডিয়া

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: