সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ২৩ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সীমান্ত সন্ত্রাস বন্ধে রাশিয়া-ভারতের ঐকমত্য

1496386185আন্তর্জাতিক ডেস্ক:: সীমান্তে সন্ত্রাসী কার্যক্রম ও পাচার বন্ধে যৌথ সহায়তার ঘোষণা দিলো রাশিয়া ও ভারত। শুক্রবার সেইন্ট পিটার্সবার্গে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বৈঠকের পর এক যৌথ বিবৃতিতে এই কথা বলা হয়।
বিবৃতিতে বলা হয়েছে, ‘সীমান্ত পেরিয়ে সন্ত্রাস পাচার বন্ধ করতে হবে সব দেশকেই। সন্ত্রাস দমনে কোনো দ্বিচারিতা চলবে না।’
এর আগে, রাশিয়ার সঙ্গে ভারতের দীর্ঘদিনের ঘনিষ্ঠ সম্পর্কে চিড় ধরার ইঙ্গিত মিলেছিল কয়েকবার। সীমান্তপারের সন্ত্রাস নিয়ে ভারত-পাকিস্তান উত্তেজনা তুঙ্গে থাকার সময়ে ইসলামাবাদের সঙ্গে যৌথ সেনা মহড়া করে দিল্লিকে অস্বস্তিতে ফেলে দেয় মস্কো। এছাড়া আমেরিকার সঙ্গে নরেন্দ্র মোদী সরকারের ঘনিষ্ঠতা বাড়ার পরে ভারত-রুশ সম্পর্কে কিছুটা চিড় ধরেছে বলে মনে করতেন কূটনীতিকরা।
ওই বিবৃতিতে আরো বলা হয়, কোনো সন্ত্রাসকেই সমর্থন করা যায় না। সন্ত্রাস দমনে কোনও ‘দ্বিচারিতা’ও গ্রহণযোগ্য নয়। সীমান্ত পেরিয়ে সন্ত্রাস পাচার বন্ধ করতে সব দেশকেই সক্রিয় হতে হবে। জাতিসংঘে সন্ত্রাস-বিরোধী আন্তর্জাতিক কনভেনশন তৈরির কাজে আরো গতি আনা উচিত বলে জানিয়েছে দু’দেশ।
ধারণা করা হচ্ছে, সীমান্তপারের সন্ত্রাস বন্ধে রুশ ভারতের এই ধরণের যৌথ বিবৃতিতে সতর্কবার্তা দেয়া হয়েছে পাকিস্তানকে। এছাড়া গতকালের অপর এক বার্তায় সন্ত্রাস বন্ধে প্রায় একই সুরে কথা বলেছে স্পেন ও ভারত। টাইমস অব ইন্ডিয়া ও এনডিটিভি।
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: