সর্বশেষ আপডেট : ২ মিনিট ২৪ সেকেন্ড আগে
বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

খাবার খেলেই উল্টো পুরস্কার!

Food20170602083927-696x398আন্তর্জাতিক ডেস্ক:: ভোজনরসিক মানুষ মাত্রই ভালো রেস্তোরাঁয় খেতে পছন্দ করেন। কিন্তু আপনি যতই ভোজন রসিক হোন না কেন, খাবারের উচ্চ মূল্যের কারণে রেস্তোরাঁয় আপনাকে একটু হিসেব করেই খেতে হয়।

কিন্তু যদি এমনটা হয়, রেস্তোরাঁয় খাবার খেয়ে বিল পরিশোধ করতে হবে না বরং উল্টো রেস্তোরাঁ কর্তৃপক্ষ আপনাকে পুরস্কৃত করবে তাহলে ভোজন রসিক হিসেবে আনন্দিত হওয়ারই কথা। সম্প্রতি জাপানের ‘গোল্ডেন কারি রেস্টুরেন্ট’ এমনটাই ঘোষণা দিয়েছে।

জাপানের হনসু দ্বীপের এই খাবারের দোকানটি ঘোষণা দিয়েছে এক ঘণ্টায় তাদের একটি সুস্বাদু খাবার বিশ পাউন্ড (১ পাউন্ড= ৪৫৩ গ্রাম) খেতে পারলে বিজয়ীকে খাবারের বিল পরিশোধ করতে হবে না বরং তারা বিজয়ীকে ৯০০ মার্কিন ডলার পুরস্কার দিবে যা বাংলাদেশি টাকায় প্রায় ৭২ হাজার টাকা।

খাবারের পরিমাণ দেখে যারা ভাবছেন এত খাবার একসঙ্গে কীভাবে খাব, তাদের জন্য রোস্তারাঁটি কিছু সুবিধাও রেখেছে। আপনাকে সব খাবার একটানা খেতে হবে না। চাইলে আপনি বিরতি নিয়েও খেতে পারেন। সে ক্ষেত্রে আপনাকে প্রথম পনেরো মিনিটে পাঁচ পাউন্ড খেতে হবে। পরের ত্রিশ মিনিটে দশ পাউন্ড। শেষ পনেরো মিনিটে খেতে হবে বাকি পাঁচ পাউন্ড। এভাবে করে নির্দিষ্ট সময়ে খাওয়া শেষ করতে পারলে আপনি পেয়ে যাবেন ৯০০ মার্কিন ডলার।

তবে আপনি হেরে গেলে আপনাকে দিতে হবে ৫৮ মার্কিন ডলার এবং খাবারের দাম হিসেবে দিতে হবে ৭২ মার্কিন ডলার।

খাবার খেয়ে ডলার জেতার এই অদ্ভুত প্রতিযোগিতা জাপানে ভালো সাড়া ফেলেছে। যুক্তরাষ্ট্রের বিখ্যাত ভোজন রসিক চেস্টনাট যিনি সারা পৃথিবীতে খাওয়ার জন্য বিখ্যাত তিনিসহ পৃথিবীর অনেক নামকরা ভোজন রসিক প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন। তবে এখনো কেউ পুরস্কার জিততে পারেনি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: