সর্বশেষ আপডেট : ৫ সেকেন্ড আগে
রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তোপের মুখে সেলফি ডিলিট করলেন প্রিয়াঙ্কা

1496388611বিনোদন ডেস্ক:: এক বিতর্কের রেশ কাটতে না কাটতেই ফের নতুন বিতর্কে প্রিয়াঙ্কা চোপড়া। বার্লিনে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পাশে খাটো পোশাকে পায়ের উপর পা তুলে বসা ছবি পোস্ট করে,  দু’দিন আগেই সোশ্যাল মিডিয়ায় একাংশের তীব্র সমালোচনার মুখে পড়েন। তারপর সেই বার্লিনেই তোলা আর এক সেলফি নতুন করে তোপের মুখে ফেললো এই নায়িকাকে।
তবে প্রথম ক্ষেত্রে সমালোচনা পাত্তা না দিয়ে পাল্টা ‘জবাবি’ ছবি পোস্ট করেন প্রিয়াঙ্কা। কিন্তু এবার তা করেননি। বার্লিনের হলোকাস্ট মেমেরিয়ালে ভাইকে সঙ্গে নিয়ে তোলা বিতর্কিত সেলফি দ্রুতই তিনি ডিলিট করে ফেললেন নিজের অ্যাকাউন্ট থেকে।
হলিউডি ছবি ‘বেওয়াচ’ এর শুটিংয়ের কাজে প্রিয়াঙ্কা এখন জার্মানিতে। দিন কয়েক আগে বার্লিনের ঐতিহাসিক হলোকাস্ট মেমোরিয়ালে যান ভাই সিদ্ধার্থ চোপড়াকে সঙ্গে নিয়ে। সেখানেই সেলফি তুলে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেছিলেন নায়িকা। ছবিতে সাদা-কালো স্ট্রাইপ দেওয়া ডিপ-নেক ড্রেস আর তার সঙ্গে মানানসই সানগ্লাসে দেখা গিয়েছিল তাকে।
হিটলারের আমলে প্রাণ হারানো ৬০ লক্ষ ইহুদির স্মৃতিতে তৈরি এই হলোকাস্ট মেমোরিয়াল। এখানে ২৭১১টি কংক্রিটের স্ল্যাব রয়েছে নিহত মানুষদের স্মরণে। হলোকাস্টের মতো ভয়াবহ স্মৃতি জড়ানো এই জায়গায় সেলফি তোলা বা হাসিঠাট্টার মতো কাজ সাধারণ ভাবে হয় না। কিন্তু কেউ কেউ হাল্কা মুডে ছবি তোলেনও। সে তালিকা থেকে বাদ যাননি প্রিয়াঙ্কাও। ভাইকে নিয়ে সেলফি তুলে সেই ছবি পোস্টও করেছিলেন তিনি। হলোকাস্ট মেমোরিয়ালের সামনে পোজ দিয়ে সেলফি তোলায় সঙ্গে সঙ্গেই ট্রোলডও হতে শুরু করেন।
অত্যাচার আর মৃত্যুর ভয়াবহতা যেখানে জড়িয়ে রয়েছে সেখানে এ ধরনের সেলফি তোলায় অনেকেই প্রিয়াঙ্কার দায়িত্বজ্ঞানহীনতা নিয়ে প্রশ্ন তোলেন। কেউ বলেন, ‘হলোকাস্ট মেমোরিয়ালের সামনে আপনার এই সেলফি দেখার আগে আপনাকে একজন সংবেদনশীল মানুষ বলেই ভাবতাম।’ কেউ বলেন, ‘হলোকাস্ট মেমোরিয়ালে সেলফি তোলা কী ঠিক?’ কেউ বলেছেন, ‘এটা কী প্রিয়াঙ্কার নতুন পাবলিসিটি স্টান্ট?’ প্রিয়াঙ্কা অবশ্য দেরি করেননি। তোপের মুখে পড়ে দ্রুতই সেই সেলফি ডিলিট করে দেন।
তবে প্রধানমন্ত্রীর সঙ্গে তোলা যে ছবি নিয়ে এর আগে হইচই হয়, তা এখনো আছে। দিন দুয়েক আগে বিদেশ সফরে বার্লিন গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগের থেকে কোনো পরিকল্পনা না থাকলেও মোদীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন প্রিয়াঙ্কা। মোদীর সঙ্গে তোলা ছবি আপলোডও করেন সামাজিক যোগাযোগমাধ্যমে। বিতর্কের সূত্রপাত সেখান থেকেই। প্রধানমন্ত্রীর সামনে ছোট পোশাকে অভিনেত্রীর পায়ের উপর পা তুলে বসার ভঙ্গিকে ‘অসম্মান প্রদর্শন’ বলে মন্তব্য করেন অনেকে। সেই সময় এ নিয়ে প্রকাশ্যে মুখ খোলেননি প্রিয়াঙ্কা।
পরে ইনস্টাগ্রামে মায়ের সঙ্গে একটি ছবি পোস্ট করেন তিনি। ছবিতে দু’জনেরই ছোট পোশাক এবং দু’জনেরই পা ছিল অনাবৃত। ছবিটির ক্যাপশনে লিখেছিলেন, ‘লেগস ফর দ্য ডে’। অনেকেই ভেবেছিলেন, এই ছবি পোস্ট করে সমালোচকদের মুখ বন্ধ করে দিয়েছেন প্রিয়াঙ্কা। তবে পিছনেই যে আর এক বিতর্ক ধাওয়া করে আসছে কে জানত। আনন্দবাজার।
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: