সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
বুধবার, ২৮ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৪ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

চুনারুঘাটে সরকারি হাসপাতাল ভবনে আস্তর খসে পড়ছে : মেরামতের উদ্যোগ নেই

wyyWW`W`W`Wরুবেল তালুকদার, চুনারুঘাট ::
হবিগঞ্জে চুনারুঘাট সদর উপজেলার সরকারি হাসপাতাল ভবনের করুন অবস্থা। জরুরী বিভাগে ছাদের আস্তর খসে পাথর, সিমেন্ট, রড বেরিয়ে এসেছে। এর ফলে যে কোনো সময় ঘটতে পারে দুর্ঘটনা।

সরজমিনে দেখা গেছে, হাসপাতালের প্রধান গেইটের আশপাশে বেশ কয়েকটি পিলারে ফাটল ধরছে। সিঁড়ির নিচে এবং ছাদের কিছু অংশের আস্তর খসে পড়েছে। রড বেরিয়ে পড়ছে। ছাদ দিয়ে পানি চুষছে। মহিলাদের ওয়ার্ডে একপাশে দেওয়াল নষ্ট হয়ে গেছে। হাসপাতালে বাইরের দেওয়ালে দেখা দিয়েছে আগাছা। পুরো ভবনটি এখন ঝুঁকিপূর্ণ। এর মধ্যেই চলছে সাস্থ্যসেবা কার্যক্রম।

IMG_20170513_232115প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, মাস তিনেক আগে জরুরী বিভাগে ঔষধ সরবারাহ কেন্দ্র থেকে ঔষধ সংগ্রহের জন্য দাঁড়িয়েছিলেন ২ শিশুসহ চারজন মহিলা । ঔষধ নিয়ে বের হতে না হতেই হঠাৎ বিকট শব্দ করে ছাদের আস্তর খসে পড়ে । অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা থেকে বেঁচে ওই শিশুসহ চার মহিলা। পরে হাসপাতাল কর্তৃপক্ষ সেগুলো অন্যত্রে সরিয়ে নেয়।

রানিগাঁও থেকে আগত এক রোগির স্বজনরা জানালেন, হাসপাতাল ভবনটি ঝুঁকিপূর্ণ ভবনে পরিণত হয়েছে। রড বের হয়ে গেছে। বিভিন্ন জায়গায় চকলা ভাইঙ্গা পড়ছে। কখন যে চকলা খসে পড়ে সেটি বলা যাচ্ছে না। বড়ই আতংকের মধ্যে আছি। হাসপাতালটি নিজেই অসুস্থ হয়ে গেছে।

ভবনটি ঝুঁকিপূর্ণ বা মেরামতে উদ্যোগ আছে কিনা জানতে চাইলে চুনারুঘাট সদর হাসপাতালের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. দেবাশিষ দেবনাথ বলেন, এর মেরামতে প্রক্রিয়াধীন। উপজেলা চেয়ারম্যান সাহেব এ বিষয়ে ব্যবস্থা নিচ্ছেন । অবস্থায় বিবেচনায় আমরা নতুন ভবনে কিছু অংশ কার্যক্রম শুরু করেছি । বিল্ডিং এখনো শক্ত আছে। চকলা (আস্তরণ) ভাঙ্গছে। মানুষ মরবে না”।

প্রায় তিন কোটি টাকা ব্যয়ের নতুন ভবনে চিকিৎসার কার্যক্রম চালু না হওয়ার কারণ জানিয়ে তিনি বলেন, জনবল ও অর্থ প্রবাহ বাধাগ্রস্ত হচ্ছে। সংলিষ্ট দপ্তরে নতুন ভবনের অনুমোদন জন্য কাগজপত্র পাঠানো হয়েছে”।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: