সর্বশেষ আপডেট : ২০ মিনিট ৫৫ সেকেন্ড আগে
সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাহুবলে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সম্মেলন নিয়ে জটিলতার অবসান,তারিখ পুনঃনির্ধারণ

unnamed (8)হবিগঞ্জ সংবাদদাতা:: বাহুবলে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের ত্রি-বার্ষিক সম্মেলনকে কেন্দ্র করে সৃষ্ট জটিলতার অবসান হয়েছে। উপজেলা চেয়ারম্যান আব্দুল হাই ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ জসীম উদ্দিনের উদ্যোগে এ উপলক্ষে বৃহস্পতিবার (১ জুন) সকাল ১১টায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে সংগঠনের উভয় পক্ষের নেতাদের উপস্থিতিতে আলোচনা অনুষ্ঠিত হয়। আলোচনার মাধ্যমে পুটিজুরী, সাতকাপন ও মিরপুর ইউনিয়ন কমিটি পূনঃগঠন করা হয় এবং সম্মেলনের তারিখ পূনঃগঠন করা হয়। সমঝোতা সভার সিদ্ধান্ত মোতাবেক আগামী ৯ জুন সম্মেলনের তারিখ পূনঃনির্ধারণ করা হয়।

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, বাহুবল উপজেলা শাখা দীর্ঘদিন ধরে নীহার রঞ্জন দেব-এর নেতৃত্বে নিভৃতেই কার্যক্রম চালিয়ে যাচ্ছিল। সম্প্রতি সরকার ওই সংগঠনের প্রতিনিধিকে উপজেলা আইন-শৃঙ্খলা কমিটিতে অন্তর্ভূক্তির সিদ্ধান্ত নেয়। এরপরই সংগঠনের নেতৃত্বের গুরুত্ব বেড়ে যায়। তৎকালীন কমিটির সভাপতি হিসেবে নীহার রঞ্জন দেবকে উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির সদস্যভূক্তির সিদ্ধান্ত নিলে একই কমিটির সদস্য নিরঞ্জন সাহা নিরু আইন-শৃঙ্খলা কমিটিতে সদস্য হওয়ার আবেদন করেন। এ প্রেক্ষিতে দীর্ঘ টানাটানির পর কর্তৃপক্ষ সংগঠনের সভাপতি, সম্পাদককে বাদ দিয়ে নিরঞ্জন সাহা নিরুকে আইন-শৃঙ্খলা কমিটিতে সদস্যভূক্ত করে।

এদিকে, বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদ বাহুবল উপজেলা শাখা কমিটির মেয়াদ শেষ হলে জেলা কমিটি আহ্বায়ক কমিটি গঠন করেন। আহ্বায়ক কমিটির সদস্যরা নীহার রঞ্জন দেবকে আহ্বায়ক ও অভিজিৎ ভট্টাচার্য্যকে সদস্য সচিব করে সম্মেলনের প্রস্তুতি শুরু করে। এক পর্যায়ে ২রা জুন সম্মেলনের তারিখ নির্ধারিত হয়। এ অবস্থায় আহ্বায়ক ও সদস্য সচিবের মাঝে মতানৈক্য সৃষ্টি হলে গত ২৬ মে আহ্বায়ক কমিটির সভায় অভিজিৎ ভট্টাচার্য্যকে সদস্য সচিবের পদ থেকে অব্যাহতি প্রদান করে এবং নিশিকান্ত গোপকে তার স্থলাভিষিক্ত করা হয়। এ অবস্থায় পূনরায় সম্মেলনের প্রস্তুতি শুরু হলে নিরঞ্জন সাহা নিরু স্থানীয় প্রশাসনের নিকট এক আবেদনে দাবি করেন, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সম্মেলনকে ঘিরে অসন্তোষ রয়েছে, এ নিয়ে দাঙ্গা-হাঙ্গামা সহ আইন-শৃঙ্খলা বিঘিœত হওয়ার সম্ভবনা আছে। এ আবেদনের প্রেক্ষিতে স্থানীয় প্রশাসন সমঝোতা ও আলোচনার উদ্যোগ নেয়। আহ্বায়ক নীহার রঞ্জন দেব জানান, জটিলতা সৃষ্টি হওয়ায় সম্মেলন প্রস্তুতি ব্যাঘাত হয়েছিল। যে কারণে যথা সময়ে সম্মেলন অনুষ্ঠান সম্ভব নয়। ফলে আগামী ৯ জুন সম্মেলনের পুনঃতারিখ নির্ধারণ করা হয়েছে। এক প্রশ্নের জবাবে তিনি জানান, সদস্য সচিবের পদ থেকে অভিজিৎ ভট্টাচার্য্যকে অব্যাহতি ও নিশি কান্ত গোপকে সদস্য সচিব হিসেবে অন্তর্ভূক্তির অনুমোদন দিয়েছে জেলা কমিটি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: