সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ২৩ সেকেন্ড আগে
শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিজ্ঞান ও প্রযুক্তি খাতে বরাদ্দ ১১,০৩৮ কোটি টাকা

Tech_Girls20170601180746নিউজ ডেস্ক:: আগামী ২০১৭-১৮ অর্থবছরের জন্য বিজ্ঞান ও প্রযুক্তি খাতে ১১ হাজার ৩৮ কোটি টাকা বরাদ্দের প্রস্তাব দিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। যা চলতি অর্থবছরের জন্য বিজ্ঞান ও প্রযুক্তি খাতে বরাদ্দে তুলনায় ৮ হাজার ৯৬৯ কোটি টাকা বেশি।

বৃহস্পতিবার জাতীয় সংসদে উপস্থাপিত ২০১৭-১৮ অর্থবছরের বাজেটে এ প্রস্তাব পেশ করেন মন্ত্রী।

২০১৬-১৭ অর্থবছরে বিজ্ঞান ও প্রযুক্তি খাতের জন্য প্রস্তাবিত বরাদ্দ দেওয়া হয়েছিল দুই হাজার ৬৯ কোটি টাকা। পরে সংশোধিত বাজেটে এ খাতে চার হাজার ২১৩ কোটি টাকা ব্যয় দেখানো হয়।

আবুল মাল আবদুল মুহিত জাতীয় সংসদকে বলেন, বিজ্ঞানভিত্তিক উচ্চশিক্ষা ও গবেষণাকে আমরা অব্যাহতভাবে উৎসাহ দিতে চাই। এজন্য বিজ্ঞানী, প্রযুক্তিবিদ ও গবেষকদের বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ ট্রাস্টের মাধ্যমে ফেলোশিপ প্রদান অব্যাহত রাখব।

‘উন্নয়নের মহাসড়কে বাংলাদেশ : সময় এখন আমাদের’ নাম দিয়ে ২০১৭-১৮ অর্থবছরের জন্য ৪ লাখ ২৬৬ কোটি টাকার প্রস্তাবিত বাজেট পেশ করছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

অর্থমন্ত্রী হিসেবে এটি মুহিতের একাদশ বাজেট। আর বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের দুই মেয়াদে টানা নবম বাজেট। এর আগে মুহিত ১৯৮২-৮৩ এবং ১৯৮৩-৮৪ অর্থবছরে দু’বার বাজেট পেশ করেছিলেন।

আগামী অর্থবছরের জন্য প্রস্তাবিত বাজেট চলতি অর্থবছরের মূল বাজেট ৩ লাখ ৪০ হাজার ৬০৫ কোটি টাকা থেকে ২৬ শতাংশ বেশি। আর চলতি অর্থবছরের সংশোধিত বাজেট ৩ লাখ ১৭ হাজার ১৭৪ কোটি টাকা থেকে ৮৪ হাজার কোটি টাকা বেশি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: