সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৫২ সেকেন্ড আগে
শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হাকালুকি হাওরে সঠিক পরিমাপে পোনামাছ অবমুক্ত

unnamed (1)মৌলভীবাজার প্রতিনিধি:: মৌলভীবাজারের বড়লেখায় অবস্থিত এশিয়ার বৃহত্তম হাওর হাকালুকি হাওরে অবশেষে সঠিক পরিমাপে পোনামাছ অবমুক্ত করা হয়েছে। অনিয়ম ও দুর্নীতির বিষয়ে বিভিন্ন পত্রিকায় ‘পোনা অবমুক্ত নিয়ে নাটকীয়তা’ শিরোনামে সংবাদ প্রকাশ হলে মৎস্য অধিদপ্তরের টনক নড়ে। ডিজি’র (মহাপরিচালক) নির্দেশে অধিদপ্তরের সহকারি পরিচালক (মানসম্মত মৎস্য বীজ ও ব্যবস্থাপনা প্রকল্প) আব্দুর রেজ্জাক ছুটে যান হাকালুকি হাওরে। বিকেলে তার উপস্থিতিতেই ডিজিটাল পরিমাপ যন্ত্রের মাধ্যমে অবশিষ্ট পোনামাছ সরবরাহকারীর কাছ থেকে বুঝে নিয়ে স্থানীয় মৎস্য বিভাগ হাওরে তা অবমুক্ত করে। এ সময় বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম, মৎস্য অধিদপ্তরের সহ-পরিচালক মো: মনিরুজ্জামান, জেলা মৎস্য অফিসার (রিজার্ভ) আতিয়ার রহমান, মৌলভীবাজার জেলা মৎস্য অফিসার আবদুল কুদ্দুস আকন্দ, সদর উপজেলা মৎস্য কর্মকর্তা আব্দুর রহমান, মো: জহিরুন্নবী, সঞ্জয় ব্যানার্জী, সমবায় অফিসার সফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মাছের উৎপাদন বৃদ্ধির জন্য হাকালুকি হাওরের বড়লেখা অংশে সরকারিভাবে ৮ লাখ টাকার পোনামাছ অবমুক্ত প্রকল্পের আওতায় বিভিন্ন প্রজাতির ২ হাজার ৬৬৭ কেজি পোনার প্রথম ধাপে গত রোববার হাওরের চৌডালু বিলে ১ হাজার ৩ কেজি অবমুক্ত করার কথা ছিলো। কিন্ত সংশ্লিষ্ট ঠিকাদার শর্তানুযায়ী পোনামাছ অবমুক্ত না করে অনিয়মের আশ্রয় নেন। এ সংক্রান্ত সংবাদ বিভিন্ন পত্রিকায় প্রকাশ হওয়ায় অবশেষে মৎস্য অধিদপ্তরের কড়া নজরদারিতে পোনা অবমুক্ত করা হয়। শেষধাপে বুধবার (৩১ মে) বিকেলে নিজবাহাদুর ইউনিয়নের মেধাছাড়–য়া বিলে ৬৬৭ কেজি পোনামাছ অবমুক্ত করা হয়।

সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সঞ্জয় ব্যানার্জী জানান, গত ২৮ মে পোনামাছ অবমুক্ত করতে সরবরাহকারী সামান্য বিলম্ব করেন। ওজনে কম দেওয়ার চেষ্টা চালালেও তা ধরা পড়ে। পরে কড়া নজরদারিতে ডিজিটাল পরিমাপের মাধ্যমে বরাদ্দের প্রায় সম্পূর্ণ পোনা অবমুক্ত করা হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: