সর্বশেষ আপডেট : ২৫ মিনিট ৩৬ সেকেন্ড আগে
শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাবার বিরুদ্ধে রায়ের ভিডিও ভাইরাল এই শিশুর

5-year-old-helps-judge20170531182929আন্তর্জাতিক ডেস্ক:: আদালতে কোনো শিশুকে আপনি হর-হামেশা দেখতে পাবেন না। পাঁচ বছর বয়সী জ্যাকব বাবার সঙ্গে থাকায় আদালতে যেতে হয়েছে তাকে। নির্দিষ্ট স্থানে গাড়ি পার্কিং না করার অভিযোগ আনা হয়েছে জ্যাকবের বাবার বিরুদ্ধে।

আদালতের বিচারক যখন জ্যাকবকে চ্যাম্বারের ভেতরে দেখতে পান, তখন তিনি পাঁচ বছরের ওই শিশুকে বেঞ্চে ডেকে পাঠানোর সিদ্ধান্ত নেন।

জ্যাকবের সঙ্গে কয়েক মিনিটের খোশ-গল্প চলে বিচারকের। গল্প শেষে ট্রাফিক আইন লঙ্ঘন করায় তার বাবার বিরুদ্ধে সাজা ঘোষণা করতে জ্যাকবের সহায়তা চান বিচারক। এসময় তার সামনে তিন ধরনের সাজা তুলে ধরা হয়।

বিচারক জ্যাকবকে বলেন, আমি তাকে (জ্যাকবের বাবা) ৯০ ডলার জরিমানা করতে পারি। তাকে ৩০ ডলার জরিমানা করতে পারি। অথবা তাকে কোনো সাজা নাও দিতে পারি। তোমার মতে আমার কি করা উচিত? জ্যাকব একটু সময় নিয়ে বলে, ৩০ ডলার জরিমানার পক্ষে তার মতামত জানায়।

জ্যাকবের উত্তরে আদালতে বিচারকসহ উপস্থিত সবাই অট্টহাসিতে ফেটে পড়েন। এসময় বিচারক বলেন, তুমি একজন খুব ভালো বিচারক।

একদিনের কম সময়ের মধ্যে আদালতে জ্যাকবের এই ভিডিও ৯০ লাখেরও বেশিবার দেখেছেন ফেসবুক ব্যবহারকারীরা। ভাইরাল হয়ে ছড়িয়ে পড়া এই ভিডিওর নিচে অনেকেই কমেন্ট করে বলেছেন, ছোট্ট এই শিশু কোনো ধরনের পক্ষপাতিত্ব ছাড়াই তার বাবার বিরুদ্ধে ৩০ ডলার জরিমানার পক্ষে সায় দিয়েছেন। জ্যাকবের এই রায়ে তার বাবাও কিছুক্ষণের জন্য হাসি ধরে রাখতে পারেননি।

ছোট্ট জ্যাকব ও বিচারকের রসবোধের ভিডিও ধারণ করা হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের হোডে দ্বীপপুঞ্জের প্রভিডেন্স মিউনিসিপ্যাল কোর্টে।

সূত্র : এনডিটিভি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: