সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শুক্রবার, ২৩ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দুই বাংলার ফুটবল লড়াই

Football20170530194829স্পোর্টস ডেস্ক:: এএফসি কাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নিশ্চিত হয়েছে আগেই। ঢাকা আবাহনী আর কলকাতা মোহনবাগানের লড়াইটা এখন কেবলই আনুষ্ঠানিকতার। বুধবার রাত পৌনে ৮টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সেই আনুষ্ঠানিকতার ম্যাচে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও ভারতের দুই জায়ান্ট। আবাহনী ও মোহনবাগান ম্যাচ কেবল দুই বাংলার ফুটবল ঐতিহ্যের লড়াই`ই নয়, এটি বাংলাদেশ-ভারতের ফুটবলের শক্তিরও পরীক্ষা।

হার-জিত যাই হোক, এ ম্যাচ দিয়েই এএফসি কাপ শেষ হচ্ছে আবাহনী ও মোহনবাগানের। দুই দলই জয় দিয়ে টুর্নামেন্ট শেষ করতে চাচ্ছে। মঙ্গলবার বাফুফে ভবনে সংবাদ সম্মেলনে আবাহনীর ক্রোয়েশিয়ান কোচ দ্রাগো মামিচ ও মোহনবাগানের স্থানীয় কোচ সঞ্জয় সেন জয় দিয়ে এএফসি কাপ শেষ করার লক্ষ্যের কথাই জানিয়েছেন।

এ ম্যাচ ঘিরে সবার নজর ছিল সনি নরদের দিকে। এক সময় ঢাকার মাঠ কাঁপানো এ হাইতিয়ান ফরোয়ার্ড এখন মোহনবাগানের মধ্যমনি। তবে তাকে ছাড়াই ঢাকায় এসেছে মোহনবাগান। কারণ তার ভিসা সমস্যা। তবে সনি আসেননি বলে জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসের কমতি নেই সঞ্জয় সেনের। আবাহনীর কোচ দ্রাগো মামিচও সনি আছেন কি নেই তাতে বেশি গুরুত্ব দিচ্ছেন না, ‘মোহনবাগান শক্তিশালী দল। সনি নেই তাতে কি হয়েছে। ওদের আরো অনেক ভালো খেলোয়াড় আছেন। আমরা বাংলাদেশকে প্রতিনিধিত্ব করছি। শেষ ম্যাচ হলেও আমি বলবো অনেক গুরুত্বপূর্ণ। আমরা জিতেই এএফসি কাপ শেষ করতে চাই।’

মোহনবাগানের কোচ সঞ্জয় সেন বলেছেন, ‘আমরা শেষ ম্যাচ খেলতে ঢাকায় এসেছি। জানি, এ ম্যাচের ফল কারো ভাগ্যেরই পরিবর্তন ঘটাতে পারবে না। কারণ, আমরা বাদ পড়েছি। তারপরও যারা এ ম্যাচ দেখতে স্টেডিয়ামে আসবেন তারা ঠিকই ভালো ফুটবল উপভোগ করবেন। আর যদি জয়ের প্রসঙ্গ উঠে আমি বলবো-মোহনবাগান জয়ের জন্যই ঢাকা এসেছে।’

আগের ৫ ম্যাচের ৪টি হেরে আবাহনী জিতেছে একটিতে। আর মোহনবাগান জিতেছে ২টিতে। এ ম্যাচ জিতলেও আবাহনী পড়ে থাকবে টেবিলের তলানিতে। মোহনবাগান জিতলে দ্বিতীয় হওয়ার সম্ভাবনাও তৈরি হবে। বুধবার একই সময় বেঙ্গালুরুতে হবে বেঙ্গালুরু এফসি ও মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাবের ম্যাচ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: