সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
বুধবার, ২৮ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৪ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তাহিরপুরের কৃতি সন্তান সুস্মিতা শাবি থেকে গোল্ড মেডেল পেয়েছে

unnamed (1)জাহাঙ্গীর আলম ভূঁইয়া,তাহিরপুর:: সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার কৃতি সন্তান সুস্মিতা পুরকায়স্থ সিলেট বিভাগের সবোর্চ্চ বিদ্যাপিঠ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) থেকে গোল্ড মেডেল পেয়েছেন। গত ২০১২-১৩ইং শিক্ষা বর্ষের ২০১৫ইং সালের অনুষ্টিত গনিত এমএস (জেনারেল) পরীক্ষায় তিনি ফার্ষ্টক্লাস ফাষ্ট পেয়ে উত্তিন্ন হয়েছেন।
এ উপলক্ষ্যে গত ২১মে ২০১৭ইং এ এফ মুজিব ফাউন্ডেশনের উদ্যোগে সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এক জাঁকজমক পূর্ন অনুষ্ঠানে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) গনিত বিভাগের প্রধান আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে ভিসি আমিনুল হক ভূঁইয়া সুস্মিতা পুরকায়স্থ সহ আরো ২জন কৃতি শিক্ষার্থীকে গোল্ড মেডেল পরিয়ে দেন।

এসময় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও এএফ মুজিব ফাউন্ডেশনের সংশ্লিষ্ট কতৃপক্ষ উপস্থিত ছিলেন। হাওর বেষ্টিত তাহিরপুর উপজেলার সূর্যেরগাঁও গ্রামের অবসরপ্রাপ্ত স্বাস্থ্য পরিদর্শক সুভাষ পুরকায়স্থ ও তাহিরপুর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মীরা রানী জোয়ারদারের দ্বিতীয় কন্যা সুস্মিতা পুরকায়স্থের সাফল্যে আনন্দিত। তাদের সন্তানের স্বপ্ন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে গনিতের শিক্ষক হয়ে বাকী জীবন শিক্ষাগতা করার সেই স্বপ্ন পূরনের জন্য সবার কাছে দোয়া ও সহযোগীতা কমনা করেন। সুস্মিতা পুরকায়স্থ জানান,গোল্ড মেডেল পেয়ে আমি খুবেই আনন্দিত। সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সাফল্যের সম্মান স্বরুপ গোল্ড মেডেল পেয়েছি। আমার স্বপ্ন সেই বিশ্ববিদ্যালয়ে গনিতের শিক্ষক হয়ে বাকী জীবন শিক্ষাগতা করার। উল্লেখ্য,তিনি ৫ম শ্রেনীতে বৃত্তি,বিজ্ঞান বিভাগ থেকে এসএসসিতে জিপিএ-৪.৫০ ও এইচএসসিতে ৪.৬০ পেয়ে সাফল্যের সাথে উত্তিন্ন হন। বর্তমানে তিনি সিলেট জালালাবাদ ক্যান্টেলম্যান্ট ইংলিশ স্কুলের গনিতের শিক্ষক হিসাবে কর্মরর্ত আছেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: