সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বুধবার, ১৬ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘বিপদ সংকেত জারি থাকবে’

1496124478নিউজ ডেস্ক:: বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘মোরা’ বর্তমানে উপকূল অতিক্রম করে ভোলা, হাতিয়া, চাঁদপুর অঞ্চলে অবস্থান করছে। এ অবস্থায় উপকূলীয় অঞ্চলে বিপদ সংকেত জারি থাকবে বলে জানিয়েছেন আবহাওয়া অধিদফতরের পরিচালক সামসুদ্দিন আহমেদ। আজ মঙ্গলবার বেলা ১১টায় আবহাওয়া অধিদফতরে আয়োজিত এক ব্রিফিংয়ে সাংবাদিকদের এসব তথ্য জানান তিনি।

সামসুদ্দিন আহমেদ বলেন, এখনো একটি বৈরি আবহাওয়া রিবাজমান। তাই মহাবিপদ সংকেত নামিয়ে নিতে আমরা আরো কিছু সময় নেব। কমপক্ষে ৬ ঘণ্টা। মহাবিপদ সংকেত নামিয়ে স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হবে। কারণ হলো, একটি প্রবল ঘূর্ণিঝড় সমুদ্র অতিক্রম করে বাংলাদেশে এসেছে। সমুদ্রের যে আবহাওয়া, তা স্বাভাবিক হতে হবে। স্বাভাবিক হওয়ার সময় তিন নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হবে। সেটিও কমপক্ষে আরো ১২ ঘণ্টার জন্য।

সামসুদ্দিন আহমেদ জানান, ‘মোরা’চট্টগ্রাম উপকূলে ঘণ্টায় ১২৫ কিলোমিটার বেগে টেকনাফে ১৩৫ কিলোমিটার বেগে ও সেন্টমার্টিনে ১১৪ কিলোমিটার বেগে আঘাত হানে। ঘূর্ণিঝড় মোরা উত্তরদিকে অগ্রসর হয়ে মঙ্গলবার সকাল ৬টায় কুতুবদিয়ার নিকট দিয়ে কক্সবাজার-চট্টগ্রাম উপকূল অতিক্রম করতে শুরু করে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: