সর্বশেষ আপডেট : ১৭ মিনিট ১৬ সেকেন্ড আগে
শনিবার, ২১ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দালাল চক্রের হাতে চলে যায় বিশ্বনাথ উপজেলা হাসপাতালের সরকারি ওষুধ : গরিব-দুস্থরা অসহায়

newspic30may__006বিশ্বনাথ সংবাদদাতা ::
বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দালাল চক্র অবাধে সরকারি ঔষধ বিক্রি করছে বলে অভিযোগ উঠেছে। সরকারি ঔষধ দালালদের হাতে চলে যাওয়ার ফলে বিনামূল্যে সরকারি ঔষধ পাওয়ার সেবা থেকে বঞ্চিত হচ্ছেন উপজেলার গরিব-দুস্থরা।
গত শনিবার সকাল ১১টার দিকে সরকারি ঔষধ বিক্রিকালে স্থানীয় জনতা হাতেনাতে শফি আলম নামের এক দালালকে আটক করে স্থানীয় সাংবাদিকদেরকে অবহিত করেন। সাংবাদিকরা সেই দালালের ছবি ও সরকারি ঔষধ বিক্রি করার সত্যতামূলক বক্তব্য মোবাইলে রেকর্ড করেন এবং ফেইসবুকে পোস্ট করেন।
ফেইসবুকে বিষয়টি থেকে টনক নড়ে সবার। ভিডিওটি একের পর এক শেয়ার করেন সমাজের বিভিন্ন শ্রেণির মানুষ। এতে ক্ষিপ্ত হয়ে উঠেন আটককৃত উপজেলার কাদিপুর গ্রামের আবদুল আহাদের পুত্র শফি আলম। ফেইসবুকে পোস্ট করার জের ধরে শফি আলম ও তাঁর সহযোগীরা প্রত্যক্ষদর্শী কাদিপুর গ্রামের আবদুল হক, তার ভাই শানুর আলী ও স্ত্রী জাহিরুন বেগমের উপর হামলা করে তাদের রক্তাক্ত আহত করেন।
দীর্ঘদিন ধরে সরকারি ঐষধ বিক্রি করে আসার সত্যতা স্বীকার করে শফি আলম সাংবাদিকদের জানান, সরকারি ঔষধ বিক্রিতে তাদের তিন জনের একটি চক্র আছে। এছাড়াও আরোও কয়েকটি চক্র এবং বিভিন্ন শ্রেণির ব্যক্তি। তাঁরা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সরকারি ঔষধ বিক্রির সাথে জড়িত রয়েছেন।
এদিকে হামলার ঘটনায় আহত আবদুল হক বাদি হয়ে বিশ্বনাথ থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। এতে অভিযুক্ত করা হয়েছে উপজেলার কাদিপুর গ্রামের মৃত রহমত আলীর পুত্র আবদুস শহিদ (৩৫), আবদুল আহাদ (৫০) ও আবদুল আহাদের পুত্র উজ্জ্বল মিয়া (৩০) এবং শফি আলম (২৫)-কে।
এব্যাপারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. জালাল হোসেন বলেন, ওর (আটককৃত শফি) কাছে সরকারি ঔষধ ছিল না। বাইরে থেকে ঔষধ নিয়ে এসে এখানে (স্বাস্থ্য কমপ্লেক্সে) বিক্রি করার সময় তাকে ধরা হয়। এরপর আমরা তাঁর (শফি) কাছ থেকে কমপ্লেক্সে আর আসবে না বলে লিখিত নিয়েছি।
অভিযোগ পাওয়ার সত্যতা স্বীকার করে বিশ্বনাথ থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুল ইসলাম পিপিএম বলেন, তদন্ত সাপেক্ষে এব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: