সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৭ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৩ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

লোড শেডিং চরমে : তাহিরপুরে ‘বিদ্যুৎ যায় না, আসে’

newspic30may__004তাহিরপুর সংবাদদাতা ::
‘মাগরিবের সময় পুলাপাইনডিরে লইয়া ইফতার করতা পারি না, রাইতে তেরাবির (তারাবিহ) নামাজটাও পড়তা পারি না। কারেন্টা থাকে না। তোমরাতো সাংবাদিক একটু পত্রপত্রিকায় লেখো না কারেন্টের কথাটা’। উপজেলা সদর রতনশ্রী গ্রামের বাসিন্দা মো. জোসেফ মিয়া বিদ্যুতের কারেণে ঠিকমতো ইফতার করতে পারেন না আবার রাতে তারাবিহ নামাজ ঠিকমত আদায় করতে পারেন না। তাই তিনি ক্ষোভের সাথে সাংবাদিকদের এ কথাগুলো বলেন। শুধু জোসেফ মিয়া নন; তাহিরপুর বাজার লন্ড্রী ব্যবসায়ী শ্রীদাম বর্মণ তিনি বলেন, গত সপ্তাহখানেক ধরে তাহিরপুরে বিদ্যুৎ যায় না, বিদ্যুৎ আসে। দিনে বিদ্যুতের মাত্রাতিরিক্ত আসা-যাওয়ার কারণে অফিশিয়াল কাজকর্ম ঠিকমত করা যাচ্ছে না । অন্যদিকে প্রতিদিন সন্ধ্যার পর বিদ্যুৎ না থাকায় শিক্ষার্থীরা ঠিকমতো লেখাপড়া করতে পারছে না। রাতে তারাবিহ নামাজ আদায় করতে গিয়ে বিদ্যুৎ না থাকায় গরমের মধ্যে হিমশিম খেতে হয় মুসল্লিদের।
তাহিরপুর হিফজুল উলুম আলিম মাদ্রসার নবম শ্রেণি শিক্ষার্থী নাঈম আহমেদ নিশাত বলেন, প্রতিদিন সন্ধ্যার সময় বিদ্যুৎ না থাকায় ঠিকমতো লেখাপড়া করা সম্ভব হচ্ছে না।
তাহিরপুর বাজার বণিক সমতিরি সাধারণ সম্পাদক এরশাদ মিয়া বলেন, রমজান শুরু হতে না হতেই বিদ্যুতের লোড শেডিং চরমে পৌঁছেছে। সন্ধার পর পরই বিদ্যুৎ না থাকায় অনেক ব্যবসায়ী দোকানপাট বন্ধ করে দেন। এতে করে ক্ষতিগ্রস্ত হচ্ছেন তাহিরপুর বাজার ব্যবসায়ীরা।
রাত ও দিনে ২০ থেকে ২৫ বার বিদ্যুৎ আসা যাওয়ার বিষয়ে তাহিরপুর পল্লি বিদ্যুৎ অভিযোগ কেন্দ্রে জানতে চাইলে অভিযোগ কেন্দ্রের ইনচার্জ মতিউর রহমান বলেন, লোডশেডিং সমস্যার সমাধান হতে আরো বেশ কিছুদিন সময় লাগবে।
তাহিরপুর পল্লি বিদ্যুৎ সমিতির সভাপতি আমির শাহ বলেন, বিদ্যুৎ উৎপাদন কম। সে কারণে পল্লি বিদ্যুৎ সমিতি সুনামগঞ্জ নির্ধারণ করেছে, একদিন অন্তর অন্তর প্রতিটি উপজেলায় তারাবিহ নামাজের সময় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হবে।
সুনামগঞ্জ পল্লি বিদ্যুৎ সমিতি জেনারেল ম্যানেজার (ভারপ্রাপ্ত) জাহিদুল হাসান বলেন, বিদ্যুৎ সমস্যা রয়েছে। আমরা চেষ্টা করছি, প্রতিটি উপজেলায় সমানভাবে বিদ্যুৎ সরবরাহ করার।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: