সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৫৬ সেকেন্ড আগে
শুক্রবার, ২৩ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিদেশের মাটিতেও দাপটের সঙ্গে খেলবে বাংলাদেশ : মুশফিক

Mushfiqur-Rahim20170529114325স্পোর্টস ডেস্ক:: গত দুই বছর ধরেই ভালো ক্রিকেট খেলছে বাংলাদেশ। ওয়ানডে ক্রিকেটের পাশাপাশি টেস্ট ক্রিকেটেও এসেছে সাফল্য। তবে সাফল্যের অধিকাংশই ঘরের মাটিতে। টিম বাংলাদেশ নিজেদের মাটিতে বেশ ভয়ঙ্কর। তবে বিদেশের মাটিতে আশানুরূপ ফল আসছে না। বাংলাদেশ দলের টেস্ট অধিনায়ক মুশফিকুর রহীমের বিশ্বাস, বিদেশের মাটিতেও দাপটের সঙ্গে খেলবে বাংলাদেশ। সেটা হোক ওয়ানডে, টি-টোয়েন্টি কিংবা টেস্ট।

ওয়ানডে ক্রিকেটে ইতোমধ্যে বড় দলগুলোর সমীহ আদায় করে নিয়েছে বাংলাদেশ। ঘরের মাঠে তো আছেই। বিদেশের মাটিতে টাইগাররা ওয়ানডেতে ভালো করছেন। সর্বশেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ৫ উইকেটের ঐতিহাসিক জয় পেয়েছে মাশরাফি বিন মর্তুজার দল। ওটাই ছিল বিদেশের মাটিতে কিউইদের বিপক্ষে বাংলাদেশের প্রথম জয়। আয়ারল্যান্ডের ডাবলিনে অনুষ্ঠিত হয় ম্যাচটি।

মজার বিষয়, টেস্ট ক্রিকেটেও সর্বশেষ ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে টাইগারদের ৪ উইকেটের জয়টাও ঐতিহাসিক। শ্রীলঙ্কার মাটিতে প্রথম টেস্ট জয়। আবার নিজেদের শততম টেস্ট ম্যাচে জয় তুলে নেয়ার কীর্তি গড়েছে মুশফিক বাহিনী।

টেস্ট ক্যারিয়ারে মুশফিকের প্রত্যাশাকেও ছাড়িয়ে গেছে। তিনি ভেবেছিলেন, বিদায় বেলায় হয়তো ৪০-৫০টি টেস্ট খেলবেন। ইতোমধ্যে ৫৪টি টেস্ট খেলে ফেলেছেন টাইগার অধিনায়ক। টেস্ট ক্রিকেটেও বাংলাদেশ এখন ভালো করছে। মুশফিক চান, বিদেশের মাটিতেও টেস্ট ক্রিকেটে আরও ভালো করবেন টাইগাররা।

নিজেদের লক্ষ্য নিয়ে মুশফিক বলেন, ‘আমি এখনও আমার নির্দিষ্ট লক্ষ্য স্থির করিনি। কিন্তু আগে অবশ্য বলেছিলাম- যখন আমার ক্যারিয়ার শেষ করব, তখন যেন নামের পাশে ৪০-৫০টা টেস্ট থাকে। সেটা তো হয়ে গেছে। এই মুহূর্তে বাংলাদেশ দলের অধিনায়কের দায়িত্ব পালন করছি। অনেক ভালো লাগার বিষয় এটি। আমি চাই- ওয়ানডেতে যেমন নিজেদের ও বিদেশের মাটিতে বাংলাদেশ প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলেছে, টেস্ট ক্রিকেটেও বিদেশের মাটিতে দাপটের সঙ্গে খেলবে।’

তিন ফরম্যাটেই (টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি) বাংলাদেশের ভালো করার সম্ভাবনাই দেখছেন মুশফিক, ‌‘৫০ ওভারের ফরম্যাটে আমার প্রতিনিয়ত উন্নতি করছি। নিজেদের দিনে বিশ্বের যে কোনো দলকে হারাতে পারি। অবশ্যই ভালো ক্রিকেট খেলার সামর্থ্য আছে আমাদের। যদি সবকিছুই ভালো যায়, তিন ফরম্যাটেই জিততে পারি।’

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: