সর্বশেষ আপডেট : ৫৭ মিনিট ৪০ সেকেন্ড আগে
শুক্রবার, ১৮ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৩ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কাতারের কেন্দ্রীয় মসজিদের নামে পরিবর্তন চায় সৌদি পরিবার

mosque20170529121117আন্তর্জাতিক ডেস্ক:: কাতারের কেন্দ্রীয় মসজিদ থেকে শেইখ মুহাম্মদ বিন আবদুল ওয়াহাবের নাম বাদ দেয়ার জন্য কর্তৃপক্ষের কাছে আহ্বান জানিয়েছে সৌদি আরবের শেইখ পরিবার।

ওই পরিবার থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, কাতারের কেন্দ্রীয় মসজিদ নির্মাণের পর সেখানকার আমির ভুলভাবে মুহাম্মদ বিন আবদুল ওয়াহাবকে নিজের পূর্বপুরুষ দাবি করেন।

মুহাম্মদ বিন আবদুল ওয়াহাব (১৭০৩-১৭৯২) বিশুদ্ধ ইসলাম প্রবর্তনের চেষ্টা করেছেন। তার নীতি অনুযায়ী মুসলমানরা শুধুমাত্র ইসলামের মূলনীতি অনুসরণ করবে এবং নেতিবাচক উদ্ভাবন প্রত্যাখ্যান করবে। ওয়াহাবী মতাদর্শের প্রবর্তক ছিলেন মুহাম্মদ বিন আবদুল ওয়াহাব।

কিন্তু পরিবারের অভিযোগ, মসজিদটির ইমাম মুহাম্মদ বিন আবদুল ওয়াহাবের অনুসারী নন, এমনকি সেখানে ‘ওয়াহাবী’ মতাদর্শ প্রচার করা হয় না।

প্রায় দুই শতাধিক লোকের স্বাক্ষর করা ওই বিবৃতি পাবার পর সৌদি ডেইলি ওকাজ রোববার এই সংবাদ প্রকাশ করে। সৌদি আরবের গ্র্যান্ড মুফতি এবং শূরা কাউন্সিলের সভাপতিসহ আরও অনেককে ওই বিবৃতির অনুলিপি পাঠানো হয়।

নির্মাণের পর জনসাধারণের জন্য ২০১১ সালে মসজিদটি উন্মুক্ত করে দেয়া হয়। একসঙ্গে ১১ হাজার মুসল্লি সেখানে নামাজ আদায় করতে পারেন। মসজিদের প্রধান ইমাম ও মুসলিম ব্রাদারহুডের নেতা ইউসুফ আল কারাদাঈ ফতোয়া দেয়ার জন্য এর আগে বিতর্কিত হয়েছিলেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: