সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
সোমবার, ২৬ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কার্গো নিরাপত্তা পর্যবেক্ষণে জার্মান প্রতিনিধি দল আসছে ১৩ জুন

CAAB20170528220234নিউজ ডেস্ক:: কার্গো নিষেধাজ্ঞা প্রত্যাহারের পরিস্থিতি পর্যবেক্ষণ করতে ১৩ জুন জার্মান সিভিল এভিয়েশনের প্রতিনিধি দল ঢাকায় আসছেন।

স্থানীয় সিভিল এভিয়েশন-বেবিচক ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কর্মকর্তাদের আমন্ত্রণে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কার্গো চলাচলে নিরাপত্তা পর্যবেক্ষণে কাজ করবেন তারা।

২০১৬ সালের ৯ মার্চ থেকে নিরাপত্তার অযুহাতে সব ধরনের কর্গো চলাচল বন্ধ করে দেয় জার্মান। জানা গেছে, কার্গো নিরাপত্তাসহ বিমান বন্দরের সব ক্ষেত্রে উন্নতি হয়েছে। আর একারণে যুক্তরাজ্য সরকারও ঢাকা থেকে সরাসরি লন্ডনগামী কার্গোর ওপর আরোপিত নিষেধাজ্ঞা উঠিয়ে নেয়ার অবস্থা তৈরী হয়েছে। বিষয়টি এখন সময়ের ব্যাপার মাত্র বলে জানিয়েছেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মার্কেটিং অ্যান্ড সেলস শাখার পরিচালক মোহাম্মদ আলী আহসান।

তিনি বলেন, বাংলাদেশ সরকারের গৃহীত উন্নয়ন পরিকল্পনার অংশ হিসেবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড, উন্নত গ্রাহক সেবা এবং সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে বিমান বিভিন্ন কাজ করে যাচ্ছে।

এ প্রসঙ্গে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ মুখপাত্র ও জনসংযোগ বিভাগের মহা-ব্যবস্থাপক শাকিল মেরাজ বলেন, ১৩ জুন শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কার্গো ভিলেজ পরিদর্শনে আসছে জার্মান সিভিল এভিয়েশনের প্রতিনিধি দল। তিনি জানান, নিরাপত্তা বিবেচনায় কার্গো ভিলেজে মোট ১৩০টি সিসিটিভি ক্যামেরা বসানো হয়েছে। চালু করা হয়েছে সেমি অটোমেশন পদ্ধতি।

বিমানবন্দরের কার্গো ভিলেজ এলাকায় স্পেস বাড়ানোর জন্যে ৬৯ দশমিক ৮ মেট্রিক টন পঁচা মালামাল ধ্বংস করা হয়েছে। এছাড়া বিমানের নিজস্ব নিরাপত্তা জোরদারের জন্য জনবল বাড়ানো হয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: