সর্বশেষ আপডেট : ৩৬ সেকেন্ড আগে
শনিবার, ১৯ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তিন সপ্তাহে তিনটি ক্ষেপণাস্ত্র পরীক্ষা উত্তর কোরিয়ার

1496029855আন্তর্জাতিক ডেস্ক:: কোরীয় অঞ্চলে ক্রমবর্ধমান উত্তেজনার মধ্যেই ফের ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া। মার্কিন ও দ. কোরিয়ান কর্মকর্তাদের বরাতে এখবর নিশ্চিত হওয়া গেছে।
মার্কিন সেনাবাহিনী জানায়, সোমবার সকালে উত্তর কোরিয়ার উৎক্ষেপিত একটি স্বল্প পাল্লার ব্যালাস্টিক ক্ষেপণাস্ত্র সাগরে গিয়ে আছড়ে পড়ে। এর মধ্য দিয়ে টানা তিন সপ্তাহে তিনটি ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে দেশটি।
তবে প্রতিবেশী জাপান ও দক্ষিণ কোরিয়া এ ঘটনার তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে। ধারণা করা হচ্ছে, নিকটবর্তী মার্কিন সামরিক ঘাঁটিতে হামলার জন্য বারবার চেষ্টা চালিয়ে যাচ্ছে নিভৃতকামী কমিউনিস্ট দেশ উত্তর কোরিয়া।
স্থানীয় সময় সোমবার সকাল ৪টা ৩৯ মিনিটে কোরীয় উপদ্বীপের পূর্বাঞ্চলীয় কানগওন প্রদেশের ওনসান থেকে ক্ষেপণাস্ত্রটি উৎক্ষেপণ করা হয়। দক্ষিণ কোরিয়ান কর্মকর্তাদের বিবৃতিতে জানা গেছে, ক্ষেপণাস্ত্রটি ছিল স্কুড সিরিজের ও স্বল্প পাল্লার, যদিও এটি জাপান সাগরে গিয়ে আঘাত হানে।
এছাড়া মার্কিন ও দক্ষিণ কোরিয়ান সামরিক বিশেষজ্ঞরা জানিয়েছেন, সর্বশেষ উৎক্ষেপিত উত্তর কোরিয়ান ক্ষেপণাস্ত্রটি প্রায় ছয় মিনিট ধরে আকাশে উড়েছে, এবং এই সময়ের মধ্যে এটি প্রায় ৪৫০ কিলোমিটার পথ পাড়ি দিতে সক্ষম হয়েছে।
জাপান জানিয়েছে, ক্ষেপণাস্ত্রটি তাদের অর্থনৈতিক সমুদ্রসীমায় আঘাত হেনেছে। এর আগের দুই সপ্তাহেও স্বল্প ও দূরপাল্লার আরো দুটি ক্ষেপণাস্ত্রের উৎক্ষেপণ করে উত্তর কোরিয়া। সেগুলোও জাপান সাগরে আছড়ে পড়ে বলে জানা গেছে। সিএনএন ও বিবিসি।
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: