সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শুক্রবার, ২৩ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তেঁতুল হুজুর চক্রের সঙ্গে লেনদেন করবেন না : ইনু

enu20170528194309নিউজ ডেস্ক:: সরকারকে উদ্দেশ্য করে জাসদ সভাপতি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, হেফাজতি সাম্প্রদায়িক তেঁতুল হুজুর চক্রের সঙ্গে কোনো ধরনের সংশ্লিষ্টতা, রাজনৈতিক লেনদেন করবেন না। হেফাজতে ইসলাম তেঁতুল হুজুর চক্র, রাজাকার গোষ্ঠী, সাম্প্রদায়িক গোষ্ঠীর সঙ্গে যে কোনো লেনদেন দেশের জন্য আত্মঘাতী, তারা মুক্তিযুদ্ধের চেতনাকে ক্ষতি করে।

রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে জাসদ ঢাকা মহানগর কমিটি আয়োজিত সমাবেশে তিনি এ কথা বলেন।

সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে ভাস্কর্য স্থাপনের বিরোধিতাকারী হেফাজতে ইসলামের সঙ্গে যে কোনো রাজনৈতিক সংশ্লিষ্টতা আত্মঘাতী হবে বলে সরকারকে সতর্ক করেন ইনু।

তিনি বলেন, সংবিধান ও মুক্তিযুদ্ধের চেতনা প্রদত্ত অধিকার রক্ষায় সকল ভাস্কর্য, ইতিহাস, ঐহিত্য ও সংস্কৃতির চর্চা, শিল্প-সাহিত্যের চর্চা রক্ষার দায়িত্ব প্রশাসন ও সরকারের ওপর বর্তায়। সকল ভাস্কর্য রক্ষা করুন। ভাস্কর্যকে উপলক্ষ করে হেফাজতি তেঁতুল হুজুর চক্রের সাম্প্রদায়িক রাজনীতির জিকির তোলার চক্রান্ত কঠোরভাবে প্রতিহত করুন।

ইনু বলেন, যে সাম্প্রদায়িক রাজনীতিকে পেছনে ফেলে দেশ অসাম্প্রদায়িক সমাজ নির্মাণের পথে সামনের দিকে এগিয়ে যাচ্ছে, সেই উদ্যোগকে বাধা দেয়ার জন্যই ভাস্কর্যকে উপলক্ষ করে আবার চক্রান্তের রাজনীতি শুরু হয়েছে।

ঢাকা মহানগর জাসদের সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মীর হোসেন আকতারের সভাপতিত্বে অন্যদের মধ্যে দলের সহ-সভাপতি শফিউদ্দিন মোল্লা, ফজলুর রহমান বাবু, যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল আকতার, নাদের চৌধুরী, শওকত রায়হান ও ওবায়দুর রহমান চুন্নু সমাবেশে বক্তব্য দেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: