সর্বশেষ আপডেট : ২৭ মিনিট ৬ সেকেন্ড আগে
রবিবার, ২০ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

যুব দল নিয়ে কাজ শুরু করবেন নতুন কোচ ওর্ড

Football_Coach20170528180356স্পোর্টস ডেস্ক:: সাফ চ্যাম্পিয়নশিপ পিছিয়ে চলে গেছে আগামী বছরের মাঝামাঝিতে। ডিসেম্বরে বঙ্গবন্ধু গোল্ডকাপ হলে তা হবে এ বছরের জাতীয় ফুটবল দলের একমাত্র টুর্নামেন্ট। আর বাফুফে যদি জাতীয় দলকে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলার সুযোগ করে দেয় সেটা ভিন্ন কথা। না হলে জাতীয় দল কেমন করে তা দেখতে তাকিয়ে থাকতে হবে বঙ্গবন্ধু গোল্ডকাপের দিকেই।

গত অক্টোবরে ভুটানের কাছে হারের পর থেকে আন্তর্জাতিক ম্যাচের বাইরে বাংলাদেশ। মাঠে জাতীয় দলের ভালো পারফরম্যান্স ও ফিফা র্যাংকিংয়ে ভদ্রস্থ অবস্থান দেখতে বাংলাদেশ ফুটবল ফেডারেশন নতুন কোচ নিয়োগ দিয়েছে ব্রিটিশ বংশোদ্ভূত অস্ট্রেলিয়ান অ্যান্ড্রু ওর্ডকে। জুনের প্রথম সপ্তাহে এসে কাজে দেয়ার করার কথা তার।

ডিসেম্বরের আগে জাতীয় দলের কোনো খেলা না থাকায় নতুন কোচের কাজ শুরু হবে বয়স ভিত্তিক দল নিয়ে। দায়িত্ব নেয়ার দেড় মাসের মধ্যেই ওর্ডের জন্য পরীক্ষা হবে এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাই পর্ব। যুব দলের প্রদান কোচ হিসেবেই তিনি দায়িত্ব পালন করবেন। এর পর অ্যান্ড্রু ওর্ড দায়িত্ব পালন করবেন অনূর্ধ্ব-১৯ ও অনূর্ধ্ব-১৬ দলের উপদেষ্টা কোচ হিসেবে।

জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত এএফসির তিনটি বয়স ভিত্তিক টুর্নামেন্টে খেলবে বাংলাদেশ। ১৯ থেকে ২৩ জুলাই হবে এফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাই পর্ব। বাংলাদেশ খেলবে ‘ই’ গ্রুপে। এই গ্রুপের আয়োজক ফিলিস্তিন। গ্রুপের অন্য দুই দল হচ্ছে- জর্ডান ও তাজিকিস্তান।

১৬ থেকে ২৪ সেপ্টেম্বরে হবে এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের বাছাই পর্ব। বাংলাদেশ পড়েছে ‘এ’ গ্রুপে। প্রতিপক্ষ সংযুক্ত আরব আমিরাত, ইয়েমেন ও কাতার। এই গ্রুপের আয়োজক কাতার। এএফসি অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে হবে অক্টোব ৩১ অক্টোবর থেকে ৮ নভেম্বর পর্যন্ত। ‘বি’ গ্রুপে বাংলাদেশের সঙ্গী উজবিকস্তান, তাজিকিস্তান, শ্রীলঙ্কা ও মালদ্বীপ। এই গ্রুপের আয়োজক তাজিকিস্তান।

প্রতিটি বাছাই পর্ব হবে ১০ গ্রুপে। গ্রুপ চ্যাম্পিয়ন ১০ দেশের সঙ্গে বেস্ট রানার্স-আপ ৫ দেশ এবং আয়োজকরা খেলবে চূড়ান্ত পর্বে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: