সর্বশেষ আপডেট : ৩৩ মিনিট ৩১ সেকেন্ড আগে
শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে চলচ্চিত্র শিল্পী সমিতির শ্রদ্ধা নিবেদন

Riaz-Bhai-L20170527170707বিনোদন ডেস্ক:: বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নবনির্বাচিত কমিটি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছে। আজ শনিবার (২৭ মে) বিকেলে রাজধানীর ধানমণ্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে রক্ষিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় সমিতির নেতৃবৃন্দ। পরে সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।

এসময় উপস্থিত ছিলেন নতুন কমিটির সভাপতি মিশা সওদাগর, সহ সভাপতি রিয়াজ ও নাদের খান, সাধারণ সম্পাদক জায়েদ খান, সাংগঠনিক সম্পাদক সুব্রত, কোষাধ্যক্ষ কমল, কার্যনির্বাহী পরিষদের সদস্য রোজিনা, অঞ্জনা, আলীরাজ, নানা শাহ, পপি, সাইমন সাদিক, জেসমিন ও নাসরিন।

কমিটির সঙ্গে অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন কিংবদন্তি চলচ্চিত্র ‘সারেং বউ’র জুটি ফারুক ও কবরী। ছিলেন নন্দিত অভিনেত্রী আনোয়ারা ও তার মেয়ে মুক্তিসহ অনেকেই।

শ্রদ্ধা নিবেদন শেষে সমিতির সভাপতি মিশা সওদাগর বলেন, ‘সব শিল্পীদের ভালোবাসায় আমরা দুই বছরের জন্য চলচ্চিত্র শিল্পীদের স্বার্থে কাজ করার জন্য মনোনীত হয়েছি। আমাদের চলচ্চিত্র ইন্ডাস্ট্রির স্বপ্নের রুপকার বঙ্গবন্ধু জাতির জনক শেখ মুজিবুর রহমান। তার প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা জানিয়ে আমাদের পথচলা শুরু করলাম। সবাই দোয়া করবেন ও পাশে থাকবেন।’

FDC

সহসভাপতি রিয়াজ বলেন, ‘বঙ্গবন্ধু এ দেশের চলচ্চিত্রের উন্নয়নে অনেক ভূমিকা রেখে গেছেন। তার সাহসী পদক্ষেপের জন্যই আজ আমরা এফডিসিতে বসে চলচ্চিত্র নির্মাণ করে তা দর্শকের সামনে তুলে ধরতে পারছি। তাই অনেক পরিবর্তনের আশা নিয়ে নতুন পথ চলার মুহূর্তে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন করা হলো।’

সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান বলেন, ‘বঙ্গবন্ধুর হাত ধরেই চলচ্চিত্র উন্নয়ন সংস্থা বা এফডিসি স্থাপিত হয় ও তার বিকাশ ঘটে। চলচ্চিত্র শিল্পী সমিতির দায় থেকেই জাতির জনকের প্রতি শ্রদ্ধা জ্ঞাপনের। দেশীয় চলচ্চিত্রের বিকাশে বঙ্গবন্ধু যেসব নীতিমালা রেখে গেছন আজকাল অনেকেই সেগুলো ভাঙছেন, এড়েয় যাচ্ছেন। শিল্পী সমিতি এই বিষয়ে সচেতন থাকবে। আমরা সবাইকে নিয়ে মিলেমিশে দেশের চলচ্চিত্রকে বিশ্ব দরবারে নিয়ে যেতে চাই।’

Fdc 2

এসময় ফারুক ও কবরীও চলচ্চিত্রের উন্নয়নে বঙ্গবন্ধুর নির্দেশিত নীতিগুলোকে অনুরসরণ করে চলচ্চিত্রের স্বার্থে কাজ করে যেতে শিল্পী সমিতির নতুন কিমিটিকে পরামর্শ দেন। শিগগিরই চলচ্চিত্রের বেহাল দশা কাটাতে গুরুত্বপূর্ণ বিষয়গুলো বাছাই করে তার তালিকা নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনায় বসার জন্যও তাগিদ দেন তারা।

এদিকে সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান জানান, আজ সন্ধ্যায় রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের সঙ্গে দেখা করতে বঙ্গভবনে যাবে শিল্পী সমিতির নতুন কমিটি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: