সর্বশেষ আপডেট : ১ মিনিট ৫৩ সেকেন্ড আগে
শুক্রবার, ২৩ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আবারো উত্তাল কাশ্মির, ২৪ ঘণ্টায় হিজবুল কমান্ডারসহ নিহত ১০

kashmir20170527185756আন্তর্জাতিক ডেস্ক:: ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরের বিদ্রোহী সশস্ত্র সংগঠন হিজবুল মুজাহিদীন কমান্ডার প্রধানসহ অন্তত ১০ জনকে গুলি করে হত্যা করা হয়েছে। ভারতীয় সেনাবাহিনী গত ২৪ ঘণ্টার টানা অভিযানে কাশ্মিরের হিজবুল প্রধানসহ পাকিস্তানের অ্যাজেন্টদের গুলি করে হত্যা করার কথা জানিয়েছে।

ভারতীয় সেনাবাহিনী বলছে, পবিত্র রমজান মাসে পাক সরকারের পৃষ্ঠপোষকতায় জম্মু-কাশ্মিরে সহিংসতার চেষ্টাকারী ১০ সশস্ত্র অনুপ্রবেশকারী ও সন্ত্রাসী নিরাপত্তাবাহিনীর অভিযানে নিহত হয়েছে।

ভারতের সেনাবাহিনীর উত্তরাঞ্চলের কমান্ডার বলেছেন, জম্মু ও কাশ্মিরের নিয়ন্ত্রণ রেখায় সন্ত্রাসী কার্যক্রম ও সহিংসতা ছড়ানোর পাকিস্তানি চেষ্টা ব্যর্থ করতে টানা অভিযান চালিয়েছে নিরাপত্তা বাহিনী।

এক বিবৃতিতে ভারতীয় সেনাবাহিনী বলছে, গত ২৪ ঘণ্টায় ১০ সশস্ত্র অনুপ্রবেশকারী ও সন্ত্রাসীকে সফলভাবে নির্মূল করা হয়েছে। রামপুর সেক্টরের নিয়ন্ত্রণ লাইনে চলমান অনুপ্রবেশ প্রতিরোধ অভিযানে ছয়জনের সশস্ত্র অনুপ্রবেশকারীকে হত্যা করা হয়েছে। এছাড়া দক্ষিণ কাশ্মিরের ট্রালে নিরাপত্তাবাহিনীর অভিযানে আরো দুই সন্ত্রাসী নিহত হয়েছে। ট্রালে নিহতদের মধ্যে হিজবুল মুজাহিদিনের কমান্ডার সাবজার আহমদ ভাটও রয়েছে।

hijbul

কাশ্মিরের এই সশস্ত্র বিদ্রোহী গোষ্ঠীর কমান্ডার বুরহান ওয়ানি গত জুলাইয়ে ভারতীয় সেনাবাহিনীর গুলিতে নিহত হওয়ার পর সাবজার আহমদ এর প্রধানের দায়িত্ব পায়।

এদিকে, দীর্ঘদিন বন্ধ থাকার পর শুক্রবার কাশ্মিরে ফেসবুক, হোয়াটসঅ্যাপ এবং টুইটারসহ অন্তত ২২টি সোশ্যাল সাইট থেকে নিষেধাজ্ঞা তুলে নেয়া হয়। চালু করা হয়েছিল মোবাইল ইন্টারনেট সেবাও। কিন্তু পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠায় ২৪ ঘণ্টা পার হতে না হতেই আবারো কাশ্মিরে ইন্টারনেট সেবা বন্ধ করে দিয়েছে স্থানীয় প্রশাসন।

সূত্র : এএনআই, বিবিসি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: