সর্বশেষ আপডেট : ১১ মিনিট ২৮ সেকেন্ড আগে
রবিবার, ২০ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিশ্বনাথে যুক্তরাজ্য প্রবাসীর বাড়িতে হামলা ও লুটপাটের অভিযোগ

unnamed (10)চাঁদা না দেয়ায় বিশ্বনাথে এক যুক্তরাজ্য প্রবাসীর বাড়িতে হামলা ও লুটপাটের ঘটনা ঘটেছে। রাতে বাড়িতে হামলা চালিয়ে নগদ ১ লাখ টাকা ও ৪ ভরি স্বর্ণ লুট করে নিয়েছে ওই চাঁদাবাজ চক্র। শনিবার সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে বিশ্বনাথ উপজেলার খাজাঞ্চি ইউনিয়নের মিররগাঁওয়ের হাজী ইন্তাজ আলীর পুত্র যুক্তরাজ্য প্রবাসী আব্দুল নূর।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, যুক্তরাজ্যের লুটন শহরে বসবাস করেন এবং আইন পেশায় নিয়োজিত। দেশে এসে সমাজ ও এলাকার উন্নয়নে তিনি কাজ করছেন। এর মধ্যে গ্রামের ১২টি হতদরিদ্র পরিবারকে পাকাঘর নির্মাণ, প্রায় ৪০ লাখ টাকা ব্যয়ে নিজস্ব ভূমিতে মিররগাঁও জামে মসজিদ নির্মাণ ও মিররগাঁও মাদরাসার উন্নয়নে ১০ লাখ টাকা অনুদান প্রদান করেন। এছাড়া দেশে আসলে এলাকার হতদরিদ্র মানুষদের সব সময় তিনি সাহায্য সহযোগিতা করে থাকেন। সর্বশেষ গত জানুয়ারি মাসে তিনি বৃটেন থেকে দেশে আসেন। কিছুদিন থেকে একই গ্রামের আব্দুর বারির পুত্র শাইস্তা মিয়া, মছদ্দর আলীর পুত্র ফারুক আলী, উমরাহ মিয়ার পুত্র আবু তাহের নজির, মনির মিয়ার পুত্র আখতার মিয়া, বশির মিয়ার পুত্র লিলু মিয়াসহ একটি চক্র তার কাছে মোটা অঙ্কের চাঁদা দাবি করে। নিরুপায় হয়ে এদের মধ্যে আবু তাহের নজিরকে চেকের মাধ্যমে তিনি ৬০ হাজার টাকা দেন। কিন্তু এতে তারা শান্ত না হয়ে আরো টাকা চায়। টাকা না দেয়ায় গত ২৪ মে রাতে তারা তার বাড়িতে হামলা চালিয়ে নগদ ১ লাখ টাকা ও ৪ ভরি স্বর্ণ লুট করে নিয়ে যায়। এ ব্যাপারে তিনি মামলা দিতে চাইলে থানার ওসি মামলা না নিয়ে বিষয়টি আপোষ করার জন্য তাকে বলেন। সর্বশেষ এই গত শুক্রবার তাকে নাস্তিক আখ্যা দিয়ে এলাকায় তার বিরুদ্ধে মানববন্ধন করেছে। তিনি নিজেকে একজন ধর্মপ্রাণ মুসলমান হিসেবে দাবি করে বলেন, কষ্টার্জিত অর্থ দিয়ে তিনি মসজিদ-মাদরাসায় উন্নয়নমূলক কাজ করেছেন।

আব্দুল নূর বলেন, এসব ঘটনার পর আইনী আশ্রয় নিতে চাইলে রহস্যজনক কারণে ওসি মনিরুল ইসলাম মামলা নিতে অপারগতা প্রকাশ করেন। উল্টো ওসি মনির তার কাছে ১০ লাখ টাকা ও এসআই রাজিব ৫ লাখ টাকা দাবি করেন। টাকা পেলে তারা সবকিছু সমাধান করে দিবেন বলে তারা প্রস্তাবও দেন। তাদের এই প্রস্তাবে রাজি না হওয়ায় ওসি তার নিজস্ব লোক দিয়ে মানববন্ধন করাচ্ছেন বলে তিনি অভিযোগ করেন। পাশাপাশি মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে তাকে এলাকা ছাড়া করবেন বলে হুমকি দিচ্ছেন ওসি। আব্দুল নূর বলেন, তাদের ভয়ে তিনি এলাকা ছেড়ে শহরে বসবাস করছেন। বাড়িতে তার পরিবার পরিজন চরম হুমকির মধ্যে রয়েছে। এমতাবস্থায় তিনি প্রবাসী কল্যাণ মন্ত্রীসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের সহযোগিতা কামনা করেছেন। – বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: