সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৪২ সেকেন্ড আগে
শুক্রবার, ২৩ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জুড়ীতে ৫ হাজার মানুষের চলাচলের একমাত্র রাস্তা সংস্কার না হওয়ায় দুর্ভোগ চরমে

01. daily sylhet map jhuri newsমৌলভীবাজার প্রতিনিধি:: মৌলভীবাজারের জুড়ী উপজেলার সদর জায়ফরনগর ইউনিয়নের পূব বেলাগাঁও গ্রামের ৫ হাজার মানুষের চলাচলের ৪ কি.মি. কাঁচা সড়ক দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় মানুষের দুর্ভোগ চরমে পৌঁছেছে।
সংস্কার না হওয়ায় এলাকাবাসী বৃহস্পতিবার (২৫ মে) বিক্ষোভ করেছেন। এ সময় তারা উপজেলা সদরের জাঙ্গীরাই চত্ত্বরে কুলাউড়া-জুড়ী-বড়লেখা সড়ক অবরোধ করে রাখেন।

সূত্র জানায়, বৃহস্পতিবার সকাল ১১টায় গ্রামটির শতাধিক লোক জাঙ্গীরাই চত্ত্বরে (প্রস্তাবিত মুক্তিযোদ্ধা চত্ত্বর) জড়ো হয়ে কুলাউড়া-জুড়ী-বড়লেখা সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। এর ফলে সড়কটির দু’দিকে যানবাহন আটকা পড়ে। সকাল সাড়ে ১১টায় একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে অবরোধকারীদের সরিয়ে যান চলাচল স্বাভাবিক করে। পরে সড়কের একপাশে দাঁড়িয়ে লোকজন আধঘণ্টাব্যাপী মানববন্ধন পালন করেন। মানববন্ধনে বক্তব্য রাখেন গ্রামের বাসিন্দা আবদুল গণি, শফিকুল ইসলাম, রুবেল মিয়া, সাইফুল ইসলাম, আফজাল হোসেন প্রমুখ। পরে একই দাবিতে তারা উপজেলা নির্বাহী অফিসার বরাবরে স্মারকলিপি দেন।
বক্তারা বলেন, পূর্ব বেলাগাঁও গ্রামে ৫ হাজার লোকের বসবাস। কণ্টিনালা সেতু থেকে পূর্ব বেলাগাঁও হয়ে রাবার বাঁধ প্রকল্প পর্যন্ত প্রায় ৪ কিলোমিটার দীর্ঘ কাঁচা রাস্তাটি গ্রামবাসীর চলাচলের একমাত্র পথ। বৃষ্টিতে উজান থেকে পাহাড়ি ঢল নেমে পলিতে ভরাট হওয়া কণ্টিনালা নদী উপচে নিচু এই রাস্তাটি তলিয়ে যায়। ফলে গ্রামবাসীকে নৌকায় করে উপজেলা সদরে আসা-যাওয়া করতে হয়। পানি নেমে গেলে রাস্তায় ভাঙন দেখা দেয়। এছাড়া সামান্য বৃষ্টিতে রাস্তাটি কর্দমাক্ত হয়ে পড়ে। তখন কাদাজলে ভিজে চলাচল করতে হয় এলাকার লোকজনকে। দীর্ঘদিন ধরে রাস্তাটির সংস্কারের উদ্যোগ নেওয়া হচ্ছে না। মাটি ফেলে রাস্তাটি উঁচু করে তা পাকা করার দাবি জানান ভুক্তভোগীরা।

এদিকে মানববন্ধন চলাকালে উপজেলা পরিষদের চেয়ারম্যান গুলশান আরা চৌধুরী সরকারি গাড়িতে করে ওই এলাকা পার হচ্ছিলেন। এ সময় কর্মসূচিতে অংশগ্রহণকারী লোকজন গাড়িটি আটকিয়ে রাস্তা সংস্কারের দাবি জানান। তিনি এ ব্যাপারে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের আশ^াস দেন। এ বিষয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান গুলশান আরা চৌধুরী জানান, পূর্ব বেলাগাঁও গ্রামের কাঁচা রাস্তার বেহাল দশা তিনি দেখেছেন। রাস্তাটির সংস্কারে একটি প্রকল্প নেওয়া হচ্ছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: