সর্বশেষ আপডেট : ৫৯ মিনিট ৩৪ সেকেন্ড আগে
শুক্রবার, ১৮ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৩ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দীর্ঘ ৮ বছর পর মৌলভীবাজার বিএনপির নতুন কমিটি, আনন্দ মিছিল

unnamedমৌলভীবাজার প্রতিনিধি:: দীর্ঘ ৮ বছর পর অবশেষে মৌলভীবাজার জেলা বিএনপির নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। মরহুম সাইফুরপুত্র এম. নাসের রহমানকে সভাপতি এবং সাবেক ছাত্রনেতা মৌলভীবাজার সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমানকে সাধারণ সম্পাদক করে মৌলভীবাজার জেলা বিএনপির কমিটি অনুমোদন দেওয়া হয়। আগামী ৩০ দিনের মধ্যে বাকি সদস্য অন্তর্ভুক্তির মাধ্যমে ১৫১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে বলা হয়েছে।

নতুন কমিটিতে আবদুল ওয়ালী সিদ্দিকী, ফয়জুল করিম, অ্যাডভোকেট আবেদ রাজা, আবদুল মুকিত, জামি আহমদ, মুহিবুর রহমান ফারুক (বড়লেখা), আতাউর রহমান (লাল হাজী), মুজিবুর রহমান (জুড়ী), আশিক মোশারফ, নাসির উদ্দিন আহমেদ মিঠু (জুড়ী), নূরে আলম সিদ্দিকী, জুয়েল আহমদ ও আহমদ হোসেন ইকবালকে সহ-সভাপতি; আনোয়ার আক্তার চৌধুরী, ফয়ছল আহমদ, ফখরুল ইসলাম (বড়লেখা), অনি আহমদ খান ও হেলু মিয়াকে যুগ্ম সম্পাদক করা হয়েছে।

সূত্র জানায়, ২০০৯ সালে মৌলভীবাজার জেলা বিএনপির কাউন্সিল অনুষ্ঠিত হয়। কাউন্সিলে একটি কমিটিও গঠন করা হয়। কিন্তু সেই কমিটি কেন্দ্রের অনুমোদন পায়নি। বরং কেন্দ্রীয় কমিটি কাউন্সিলের প্রস্তাবিত কমিটি সংশোধন করে এম. নাসের রহমানকে সভাপতি, খালেদা রব্বানীকে সাধারণ সম্পাদক ও আবদুল মুকিতকে যুগ্ম সাধারণ সম্পাদক করে ৩জনের নাম ঘোষণা করে। পরবর্তী সময়ে উভয়পক্ষের সমঝোতার ভিত্তিতে পূর্ণাঙ্গ জেলা কমিটি গঠনের কথা ছিলো। কিন্তু মতবিরোধের কারণে জেলা বিএনপির পূর্ণাঙ্গ কমিটি আর হয়নি। দীর্ঘ বছর পর নতুন কমিটি হওয়ায় দলীয় নেতাকর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে।

এদিকে মৌলভীবাজার সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান মিজনকে সাধারণ সম্পাদক নির্বাচিত করায় আনন্দ মিছিল করেছে জেলা বিএনপি ও অঙ্গ সংগঠন। শনিবার (২৭ মে) দুপুরে শহরের শমশেরনগর রোড থেকে মিছিলটি শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে কুসুমবাগ পয়েন্টে সমাবেশে মিলিত হয়। জেলা ছাত্রদলের আহবায়ক ও কেন্দ্রীয় ছাত্র সংসদের সহ-সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন উজ্জ্বলের সভাপতিত্বে ও জেলা যুবদলের সাবেক যুগ্ম সম্পাদক মুহিতুর রহমান হেলালের উপস্থাপনায় বক্তব্য রাখেন জেলা স্বেচ্ছাসেবকদলের আহবায়ক কাউন্সিলর স্বাগত কিশোর দাশ চৌধুরী, জেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক জিএমএ মুক্তাদির রাজু প্রমুখ। মিছিলে ও সমাবেশে উপস্থিত ছিলেন জেলা যুবদল, জেলা ছাত্রদল, জেলা স্বেচ্ছাসেবকদল, জেলা তাঁতীদল, জেলা কৃষকদল, জেলা জাসাস, জেলা জিসাস, জেলা জিয়া মঞ্চ, জেলা তরুণ প্রজন্মদলসহ সকল অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। এছাড়া মিছিল ও সমাবেশ শেষে বিএনপির স্থায়ী কমিটির সাবেক অন্যতম সদস্য, সাবেক অর্থমন্ত্রী এম. সাইফুর রহমানের কবর জিয়ারত করে পুষ্পস্তবক অর্পণ করেন নবগঠিত জেলা কমিটির সাধারণ সম্পাদক ভিপি মিজানুর রহমানসহ অন্যান্য নেতৃবৃন্দ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: