সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শুক্রবার, ২৩ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কবুতর দিয়ে মাদক পাচার কুয়েতে

1495884232আন্তর্জাতিক ডেস্ক:: কবুতর দিয়ে মাদক পাচারের অভিনব এক ব্যাপার ঘটেছে কুয়েতে। কবুতরের পিঠে আটকানো ব্যাগে ভরে মাদক পাচারের ঘটনা ধরেছেন কুয়েতের শুল্ক কর্মকর্তারা।
বিবিসি বাংলার এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, কুয়েতি সংবাদপত্র আল-রাই জানায়, কবুতরটির পিঠে আটকানো একটি ছোট্ট কাপড়ের ব্যাগে ১৭৮টি কেটামাইন ট্যাবলেট পাওয়া গেছে। এটি এক ধরনের চেতনানাশক ট্যাবলেট- যা অবৈধ ‘পার্টি ড্রাগ’ হিসেবে ব্যবহৃত হয়।

জানা গেছে, ইরাক-কুয়েত সীমান্তের কাছে আবদালি শহরের কাস্টমস ভবনের কাছে কবুতরটি ধরা পড়ে। একজন কর্মকর্তা বিবিসিকে জানিয়েছেন, শুল্ক বিভাগের লোকেরা আগেই জানতেন যে মাদক চোরাপাচারের কাজে কবুতর ব্যবহৃত হচ্ছে- কিন্তু এর একটা দৃষ্টান্ত ধরা পড়ল এই প্রথম।

ইরাক -কুয়েত সীমান্তের কাছে কবুতরটি ধরা পড়ে
বিবিসি জানায়, কোস্টা রিকায় ২০১৫ সালে একটি কারাগারের রক্ষীরা এমনি একটি কবুতর ধরেছিল, যার পিঠে বাঁধা থলিতে কোকেন এবং গাঁজা ভর্তি ছিল। এর আগে ২০১১ সালে কলম্বিয়াতেও পুলিশ একটি কারাগারের বাইরে একটি কবুতর ধরে- যার গায়ে কোকেন ও গাঁজা ভর্তি ব্যাগ বাঁধা ছিল। কিন্তু ব্যাগের ওজন বেশি হওয়ায় কবুতরটি কারাগারের দেয়াল পার হবার মতো উঁচু দিয়ে উড়তে পারছিল না।
বার্তাবাহক হিসেবে কবুতরের ব্যবহার নতুন নয়। প্রাচীর রোমান যুগেও এর প্রচলন ছিল। কিছু কবুতরের এমন ক্ষমতা আছে যাতে তারা শত শত কিলোমিটার দূর থেকেও নিজের বাড়ি চিনে ফিরে আসতে পারে।
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: