সর্বশেষ আপডেট : ৮ মিনিট ২ সেকেন্ড আগে
রবিবার, ২০ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রমজানের অনুষ্ঠানে মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর ‘না’

ramadan20170527152510আন্তর্জাতিক ডেস্ক:: চলতি বছর রমজান উপলক্ষে একটি অনুষ্ঠান আয়োজনের বিষয়ে অস্বীকৃতি জানিয়েছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসন। অনুষ্ঠান আয়োজনের অনুরোধ খারিজ করে টিলারসন দেশটির ২০ বছরের ঐতিহ্য ভাঙলেন। খবর রয়টার্সের।

১৯৯৯ সাল থেকে প্রায় প্রতি বছরই যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্যোগে পহেলা রমজান ইফতারের পর নৈশভোজের আয়োজন করা হয়। এছাড়া ঈদুল ফিতরের দিন রাষ্ট্রীয় ছুটি থাকে।

ধর্ম ও গ্লোবাল অ্যাফেয়ার্স কার্যালয় ঈদুল ফিতর উপলক্ষে মার্কিন পররাষ্ট্র দফতরের কাছে একটি অনুষ্ঠান আয়োজনের অনুরোধ করেছিল। কিন্তু টিলারসন সে অনুরোধ খারিজ করে দিয়েছেন বলে জানিয়েছেন দুই কর্মকর্তা। তবে জনসমক্ষে কথা বলতে বিধিনিষেধ থাকায় নিজেদের নাম প্রকাশ করতে চাননি ওই কর্মকর্তারা।

রয়টার্সের কাছে পাঠানো ৬ এপ্রিলের এক নথিতে দেখা যায়, পররাষ্ট্র দফতর থেকে ঈদুল ফিতর উপলক্ষে অনুষ্ঠান আয়োজন করার সিদ্ধান্ত নিলেও পররাষ্ট্রমন্ত্রী তা আয়োজনের বিষয়ে অস্বীকৃতি জানান।

টিলারসনের সিদ্ধান্তের বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্র রয়টার্সকে জানিয়েছেন, এ অনুষ্ঠান আয়োজনের বিষয়ে তারা এখনও আশাবাদী। বিভিন্ন দেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূতদের নানা অনুষ্ঠানের মাধ্যমে ঈদুল ফিতর উদযাপনের কথাও জানান তিনি।

নির্বাচনী প্রচারণা থেকে শুরু করে মুসলিমবিদ্বেষী তকমা পেয়েছিলেন ট্রাম্প। ক্ষমতায় আসার পর মুসলিমপ্রধান কয়েকটি দেশ থেকে যুক্তরাষ্ট্রে প্রবেশে বিধিনিষেধ আরোপের চেষ্টা করেছিলেন ট্রাম্প।

ট্রাম্প প্রশাসন অবশ্য অভিযোগ অস্বীকার করে বলছে, তারা ইসলামী জঙ্গিদের কঠোর বিরোধিতা করে। তবে ইসলামের সঙ্গে তাদের কোনো বিরোধ নেই।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: