সর্বশেষ আপডেট : ৫৮ মিনিট ৫৬ সেকেন্ড আগে
বুধবার, ২৩ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেট নজরুল পরিষদ’র নজরুল জন্মোৎসব-১৪২৪

unnamed (11)সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম একটা প্রতিষ্ঠান। তিনি তাঁর লেখার মাধ্যমে প্রেম, মানবতা এবং শান্তির কথা বলেছেন। সত্যিকার মানুষ হওয়ার প্রেরণা এবং উদ্দীপনা আমরা লাভ করি তাঁর লেখা পড়ে। তাঁর বর্ণাঢ্য জীবনকে আরো বেশি জানা এবং উপলব্ধির জন্য সিলেটে একটি নজরুল গবেষণা কেন্দ্র প্রতিষ্ঠা একান্ত প্রয়োজন এবং সময়ের দাবী। অতিসত্ত্বরই রিকাবীবাজারস্থ পয়েন্টকে নজরুল চত্ত্বরে রুপান্তর করা হবে।

সিলেট নজরুল পরিষদ-এর উদ্যোগে এবং সিলেট সিটি কর্পোরেশনের সহযোগিতায় জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৮তম জন্মোৎসব ১৪২৪ উপলক্ষে দিনব্যাপী কর্মসূচীর পরে সন্ধ্যায় আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
আলোচনা সভা সিলেট নজরুল পরিষদ-এর সভাপতি আমিরুল ইসলাম বাবুর সভাপতিত্বে বৃহস্পতিবার কবি নজরুল অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।

সম্মিলিত সাংস্কৃতিক জোট, সিলেট- এর সভাপতি আমিনুল ইসলাম লিটনের সঞ্চালনায় আয়োজিত অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির। শুভেচ্ছা বক্তব্য রাখেন নজরুল জন্মোৎসব উদযাপন কমিটির সদস্য সচিব নীলাঞ্জন দাস টুকু। এছাড়া কবি নজরুলের জন্ম দিবসকে যথাযথভাবে পালন করার জন্য দিনব্যাপী কর্মসূচীর আয়োজন করা হয়। সকাল ৯টায় বিভিন্ন সংগঠনের উদ্যোগে রিকাবীবাজারস্থ কাজী নজরুলের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। সংগঠনগুলো হল সিলেট নজরুল পরিষদ, সিলেট প্রেসক্লাব, সিলেট নজরুল সংগীত শিল্পী পরিষদ, সম্মিলিত সাংস্কৃতিক জোট, সম্মিলিত নাট্য পরিষদ, শিশু একাডেমি, সিলেট, নৃত্যশৈলী, নৃত্যরং, শিল্পাঙ্গন, মৃত্তাকায় মহাকাল, সিলেট ললিত কলা একাডেমি, নবারুন শিল্পী গোষ্টী, সারেগামা, সুর ও বাণী। এরপর অডিটোরিয়ামস্থ মুক্ত প্রাঙ্গনে এক সভা অনুষ্টিত হয়। সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রশীদ রেনু, আমিনুল ইসলাম লিটন, মিশফাক আহমদ মিশু, সাইদুর রহমান ভ্ূঁইয়া এবং সেখানে সংগঠনগুলো দলীয় নৃত্য, সংগীত ও আবৃত্তি পরিবেশন করে অনুষ্টানকে প্রাণবন্ত করে তুলে। সন্ধ্যায় আলোচনার পূর্বে এবং পরে বিভিন্ন ধরনের নৃত্য, গান এবং সাংস্কৃতিক অনুষ্ঠান প্রদর্শন করা হয়। আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্টানে একক সংগীত পরিবেশন করেন বিশিষ্ট নজরুল সংগীতজ্ঞ শিল্পী হিমাংশু বিশ্বাস এবং কলকাতা, ভারত থেকে আগত অতিথিশিল্পী তানিয়া পাল।

সন্ধ্যায় এক আলোচনা সভা বিশেষ অতিথির বক্তব্যে ইকরামুল কবির ইকু বলেন, কাজী নজরুল ইসলাম আমাদের জাতির এক অহংকার। তাঁর লেখায় যেভাবে প্রেম ও মানবতা এসেছে, তেমনি এসেছে বিদ্রোহ। তাঁর সামগ্রিক জীবন আমাদের সকলের জন্য আদর্শস্বরুপ। – বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: