সর্বশেষ আপডেট : ৩৪ মিনিট ৪৬ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিএনপির নেতাদের বেছে বেছে হত্যা চলছে : খালেদা জিয়া

newspic26may2017___005ডেইলি সিলেট ডেস্ক ::
বর্তমান সরকার বিএনপির বলিষ্ঠ নেতাকর্মীদের বেছে বেছে হত্যা করার মিশন নিয়ে কাজ করছে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তিনি বলেন, বিএনপিসহ বিরোধীদলের নেতাকর্মীদের হত্যা করে ত্রাস সৃষ্টির মাধ্যমে জোর করে রাষ্ট্রক্ষমতা কব্জায় রাখাই আওয়ামী রাজনীতির সংস্কৃতি। এজন্য সরকার বিএনপির বলিষ্ঠ নেতাকর্মীদের বেছে বেছে হত্যার মিশন নিয়ে কাজ করছে।’

বৃহস্পতিবার রাতে নিজ কার্যালয়ে দুর্বৃত্তের গুলিতে খুন হন খুলনা জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও ফুলতলা উপজেলার সাবেক চেয়ারম্যান সরদার আলাউদ্দিন মিঠু। এর প্রতিবাদে আজ সকালে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপি চেয়ারপারসন এই মন্তব্য করেন।

খালেদা জিয়া বলেন, ত্রাস সৃষ্টির মাধ্যমে জোর করে রাষ্ট্রক্ষমতা কব্জায় রাখার সংস্কৃতির অংশ হিসেবে সরকার বিএনপির বলিষ্ঠ নেতাকর্মীদের বেছে বেছে হত্যার মিশনে নেমেছে। আর সেই মিশনেরই নিষ্ঠুর শিকার হলেন সরদার আলাউদ্দিন মিঠু।

বিএনপি চেয়ারপারসন বলেন, দেশব্যাপী বিএনপি নেতাকর্মীদের হত্যার মাধ্যমে রক্তে হাত রঞ্জিত করে বাংলাদেশকে গোরস্থানে পরিণত করা হয়েছে। শহর, গ্রামসহ জনপদের পর জনপদে মানুষ হত্যার মহাযজ্ঞ যেন থামছেই না। সন্তানহারা পিতা-মাতা, স্বামীহারা স্ত্রী ও পিতাহারা সন্তানদের আহাজারিতে প্রতিদিনই দেশের আকাশ-বাতাস ভারি হয়ে উঠছে।’

রাতের আঁধারে মিঠুকে হত্যার ঘটনাতে কাপুরুষোচিত উল্লেখ করে সাবেক এই প্রধানমন্ত্রী বলেন, মিঠুকে নির্মমভাবে হত্যা সরকারের ধারাবাহিক প্রাণঘাতি নৃশংসতার আরেকটি বহি:প্রকাশ। দেশকে গণতন্ত্রশুন্য করতেই আওয়ামী লীগ গণসম্মতি উপেক্ষা করে চরম সীমালঙ্ঘন করছে। আর সীমালঙ্ঘনের কারণে ঝরে যাচ্ছে বিরোধীদলের অনেক প্রতিবাদী নেতাকর্মীর প্রাণ। সরকারের বিরুদ্ধে কেউ যেন কথা বলার সাহস না পায় এবং সমাজে যেত আতঙ্ক বিরাজ করে সেজন্য বিরোধীদলীয় নেতাকর্মীদের হত্যা করা হচ্ছে।

খালেদা জিয়া বলেন, রক্তপাত ঘটিয়ে জীবন কেড়ে নিয়ে ভীতির সৃষ্টি করে ক্ষমতায় টিকে থাকা যাবে না। জনগণ আর বসে থাকবে না। দু:শাসন মোকাবেলায় অব্যাহত রক্তপাতের কর্মসূচিকে সম্মিলিত শক্তি দিয়ে জনগণ প্রতিহত করবে।

আলাদা আরেকটি বিবৃতিতে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, মিঠু বিএনপির বলিষ্ঠ নেতা হওয়ায় তাকে প্রতিহিংসাবশত পৃথিবী থেকে সরিয়ে দেয়া হয়েছে। তিনি এই হত্যাকাণ্ডের নিন্দা জানিয়ে খুনিদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: