সর্বশেষ আপডেট : ৯ মিনিট ১২ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৭ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এমসি কলেজ রাষ্ট্রবিজ্ঞানের ৩৯তম ব্যাচের বিদায়ী স্বারক ‘অহর্নিশ’র মোড়ক উন্মোচিত

WhatsApp-Image-2017-05-25-at-4.16.54-PM-600x360ডেস্ক রিপোর্ট:: সিলেটের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ মুরারীচাঁদ (এমসি) কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ৩৯তম ব্যাচের বিদায়ী স্বারক ‘অহর্নিশ’র মোড়ক উন্মোচিত হয়েছে।
বৃহস্পতিবার সকাল ১০ টা ৩০ মিনিটে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্র্ষের শিক্ষার্থীদের আয়োজনে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের হল রুমে এই মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয়।
রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক শামিমা আক্তার চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ‘অহর্নিশ’ ম্যাগাজিনের মোড়ক উন্মোচন করেন মুরারীচাঁদ কলেজের অধ্যক্ষ নিতাই চন্দ্র চন্দ সহ অন্যান্য অতিথিবৃন্দ।

৩৯তম ব্যাচের শিক্ষার্থী মামুনুর রশীদ ও তামান্না আক্তারের পরিচালনায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সৃজনশীল কর্মকান্ডের মাধ্যমে জঙ্গিবাদ তথা উগ্রবাদ নির্মূল করা সম্ভব। সাংস্কৃতিক চর্চা তথা নিত্য নতুন সৃজনশীল কর্মকান্ড আমাদের শিক্ষাকে আরো শানিত করবে। ‘অহর্নিশ’ অপশক্তির প্রতিরোধে একটি অন্যতম প্রয়াস। এই সৃজনশীল ম্যাগাজিনের মাধ্যমে সকলকে আরো সৃষ্টিশীল মানসিকতা নিয়ে এগিয়ে যেতে হবে। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিলেট সরকারী কলেজের অধ্যক্ষ ও এমসি কলেজ রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক কাজী আতাউর রহমান, মৌলভীবাজার সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ ও এমসি কলেজ রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক বিভাগীয় প্রধান লে. কর্নেল ছয়ফুদ্দিন করিব চৌধুরী, শ্রীমঙ্গল কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ও এমসি কলেজ রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক শিক্ষক সহযোগী অধ্যাপক মাহমুদা কবির, সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের সহকারী পরিচালক ও এমসি কলেজ রাষ্ট্রবিজ্ঞানের সাবেক শিক্ষক প্রতাপ চন্দ্র চৌধুরী। এছাড়াও এমসি কলেজ রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন সহযোগী অধ্যাপক মো. অহিদুর রব , বাংলাদেশ ছাত্রলীগ এমসি কলেজ শাখার পক্ষ থেকে বক্তব্য রাখেন, ছাত্রনেতা দিলোয়ার হোসেন, টিটু চৌধুরী। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, এমসি কলেজ রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মো. শামছ উদ্দিন, মো. আসিরুল হক, জীবন কৃষ্ণ আচার্য্য, সহকারী অধ্যাপক কে. এম আলমগীর, মোহাম্মদ জামাল উদ্দিন, হালিমা খানম, ডলি সাহা, প্রভাষক মো. বায়েজিদ আলম, শোয়েব আহমদ খাঁন, মৌসুমী আফরোজ, দেবশ্রী পৈত্য প্রমুখ। এছাড়াও ৩৯তম ব্যাচের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তিলাওয়াত করেন ৩৯তম ব্যাচের শিক্ষার্থী সোহাইল আহমদ ও গীতা পাঠ করেন সমীরণ বিশ্বাস। শিক্ষার্থী তারানা চৌধুরীর স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে মোড়ক উন্মোচন অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। অনুষ্ঠানের সভাপতির কৃতজ্ঞতা বক্তব্যের মধ্যে দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: