সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৭ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৩ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

স্টার সিনেপ্লেক্সে আসছে ক্যারিবিয়ান জলদস্যুরা

Jack-L20170525170857বিনোদন ডেস্ক:: আবারও দর্শকদের সামনে হাজির হচ্ছে ক্যারিবিয়ান জলদস্যুরা। আগামীকাল শুক্রবার (২৬ মে) বিশ্বব্যাপী মুক্তি পেতে চলেছে হলিউডের জনপ্রিয় সিরিজ ‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান’র নতুন ছবি।

এবারের ছবির নাম ‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান : ডেড ম্যান টেল নো টেইলস’। আন্তর্জাতিক মুক্তির দিনেই বাংলাদেশের দর্শকরা ছবিটি দেখতে পারবেন বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সে।

২০১৪ সালের অক্টোবরে ওয়াল্ট ডিজনির জনপ্রিয় সিরিজ ‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান’ এর পঞ্চম কিস্তির শুটিং শুরুর ঘোষণা দেওয়া হয়। ‘ডেড ম্যান টেল নো টেইলস’ শিরোনামে এই ছবির শুটিং হয় অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডে। ছবিটি পরিচালনা করেছেন জোয়াকিম রনিং এবং এসপেন স্যান্ডবার্গ।

রোমাঞ্চকর এই সিরিজের সবগুলো ছবিতে ক্যাপ্টেন জ্যাক স্প্যারো চরিত্রে অভিনয় করেছেন নন্দিত অভিনেতা জনি ডেপ। এবারও তার ব্যতিক্রম হয়নি। সঙ্গে থাকছেন অরলান্ডো ব্লুম। জ্যাক স্প্যারোর প্রধান শত্রুর ভূমিকায় এবার দেখা যাবে অস্কারজয়ী অভিনেতা হাবিয়ার বার্দেমকে। এছাড়া আরো অভিনয় করেছেন জিওফ্রে রাশ, কেভিন ম্যাকনালি, ব্রেনটন থোয়াইটস, কায়া স্কডেলোরিওর মত তারকারা।

সম্প্রতি সমালোচকদের জন্য একটি বিশেষ প্রদর্শনীর ব্যবস্থা করে ছবির প্রযোজনা প্রতিষ্ঠান ওয়াল্ট ডিজনি পিকচার্স। আর এর মধ্য দিয়েই অবমুক্ত হল এই সিরিজের পাঁচ নম্বর ছবিটি। জানা গেছে, তাতে সমালোচকদের মন জোগাতে পেয়েছেন পরিচালক জোকিম রনিং আর এস্পেন স্যান্ডবার্গ। উপস্থিত সবার কাছ থেকে ছবিটির ব্যাপারে ভালোই সাড়া পাওয়া গেছে। বিশেষ করে ছবিটির ভিজ্যুয়াল ইফেক্ট আর গল্পের প্রশংসা করেছেন সবাই।

হাবিয়ার বার্দেম এবার ক্যাপ্টেন জ্যাক স্প্যারো ও তার সঙ্গীদের পুরোপুরি উচ্ছেদের প্রতিজ্ঞা নিয়েই মাঠে নেমেছেন। অন্তত এমনটাই দেখা গেছে ‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান’ সিরিজের পঞ্চম চলচ্চিত্র ‘ডেড মেন টেল নো টেলস’র সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ট্রেইলারে।

এ ছবিতে ক্যাপ্টেন জ্যাক স্প্যারো ও তার প্রতিদ্বন্দ্বী ক্যাপ্টেন সালাজার চরিত্রে রূপদানকারী হাবিয়ার বার্দেমের মধ্যকার যুদ্ধটি বেশ গুরুতর হতে যাচ্ছে। কারণ ক্যাপ্টেন সালাজার এখানে শুধু ক্যাপ্টেন জ্যাক স্প্যারোকেই নয়, নির্মূল করে দেয়ার কথা ঘোষণা করেছেন জ্যাকের সঙ্গী অন্য সব জলদস্যুদেরও।

ট্রেইলারে সালাজারকে বলতে শোনা যায়, ‘পাইরেটরা প্রজন্ম ধরে সমুদ্রকে সংক্রমিত করে ফেলেছে, তাই আমি তাদের সবাইকেই নির্মূল করার প্রতিজ্ঞা করেছি।’ অন্যদিকে এবারের ছবিতে আরও প্রাধান্য পেয়েছে যে চরিত্রটি, সেটি হলো সিনেমাটির প্রধান নারী চরিত্র ক্যারিনা স্মিথ। সালাজারের হাত থেকে জ্যাক স্প্যারো ও তার সঙ্গীদের রক্ষা করতে বিশেষ ভূমিকা পালন করতে দেখা যাবে এ নারীকে। আবার এক জায়গায় ক্যারিনা স্মিথ নিজেকে একজন বিজ্ঞানের নারী বলেও দাবি করেন, যিনি কিনা ভূতে বিশ্বাস না করার পণ করেছেন। ক্যারিনা স্মিথ চরিত্রে রূপদান করেছেন ‘মেজ রানার’খ্যাত অভিনেত্রী কায়া স্কোডেলারিও।

প্রসঙ্গত, ২০০৩ সালে মুক্তি পেয়েছিল ‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান’ এর প্রথম সিনেমা পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান: দ্য কার্স অব দ্য ব্ল্যাক পার্ল। এরপর ২০০৬ সালে মুক্তি পায় পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান : ডেড ম্যান’স চেস্ট। ২০০৭ সালে মুক্তি পায় পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান : অ্যাট ওয়ার্ল্ড`স এন্ড এবং ২০১১ সালে মুক্তি পায় চতুর্থ কিস্তি পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান : অন স্ট্রেঞ্জার টাইডস।’

সবগুলো ছবিই দর্শকদের মন জয় করার পাশাপাশি বক্সঅফিসে আধিপত্য বিস্তার করতে সক্ষম হয়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: