সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৩৪ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৭ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিশ্বনাথে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল কিশোরী

01. daily sylhet Biswanath newsবিশ্বনাথ সংবাদদাতা:: বিশ্বনাথে উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা পেয়েছে এক কিশোরী। মেয়েকে বাল্য বিয়ে দিবেন না বলে প্রশাসনের কাছে লিখিত অঙ্গিকারনামাও প্রদান করেছেন কনের পিতা।
স্থানীয় সূত্র জানায়, উপজেলার অলংকারী ইউনিয়নের বড়তলা গ্রামের খলকু মিয়ার মেয়ে তাছলিমা বেগম (১৫) এর সঙ্গে একই ইউনিয়নের অলংকারী গ্রামের মৃত রুস্তম আলীর ছেলে আমিনুর রহমানের বিয়ে ঠিক হয়।

আজ বুধবার স্থানীয় পনাউল্লাহ বাজাস্থ একটি কমিউনিটি সেন্টারে বিয়ের সকল আয়োজন করা হয়। বিয়েতে আমন্ত্রন জানানো হয় উভয় পরিবারের সকল আত্মীয়-স্বজনকে। বিষয়টি বুধবার সকালে জানতে পারে উপজেলা প্রশাসন। নেওয়া হয় বিয়ে ভঙ্গে উদ্যোগ। এরপর দুপুরে উপজেলা প্রশাসনের প্রতিনিধি হিসেবে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা পপি রানী তালুকদার, থানা এসআই নাছির উদ্দিন, স্থানীয় ইউপি চেয়ারম্যান নাজমুল ইসলাম রুহেল, সাবেক ইউপি চেয়ারম্যান লিলু মিয়া, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ওয়াহিদ আলীসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ বিয়ের সেন্টারে উপস্থিত হন। এসময় তারা বাল্য বিয়ে হচ্ছে এমন প্রমান পেয়ে বিয়ে ভঙ্গ করার নির্দেশ প্রদান করলে বিয়ের সকল আয়োজন ভঙ্গ করতে বাধ্য হন বর-কনের পরিবার। এসময় মেয়েকে বাল্যবিয়ে দিবেন না বলে প্রশাসনের কাছে অঙ্গিকারনামা দেন কনের পিতা।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার অমিতাভ পরাগ তালুকদার বলেন, বাল্য বিয়ে ভেঙ্গে দেয়া হয়েছে। বর-কনের পক্ষের লোকজন বাল্যবিবাহ না দেয়ার জন্য অঙ্গিকার নামা করেছেন। উপজেলায় কোনো অবস্থাতে বাল্য বিবাহ হতে দেয়া হবে না বলে তিনি জানান।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: