সর্বশেষ আপডেট : ৮ মিনিট ২১ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২৪ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কোম্পানীগঞ্জে পুলিশের ওপেন হাউজ ডে অনুষ্ঠিত

additional-sp-1-600x364কোম্পানীগঞ্জ সংবাদদাতা:: সিলেট জেলা পুলিশের কোম্পানীগঞ্জ থানার আয়োজনে বুধবার উপজেলা অডিটোরিয়ামে ওপেন হাউজ ডে অনুষ্ঠিতহয়েছে।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলতাফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার মো. আবুল হাসনাত খাঁন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক নির্মূলসহ সব ধরনের অপরাধ দমনে জনগণের সহযোগিতা প্রয়োজন। মাদকের ব্যাপারে পুলিশের জিরো টলারেন্স উল্লেখ করে বলেন, আমাদের তথ্য দিয়ে সহায়তা করুন। যেকোনো মূল্যে মাদক নির্মূল করা হবে।

তিনি বলেন, সুশাসন প্রতিষ্ঠা করতে হলে থানাকে অবশ্যই দালালমুক্ত রাখতে হবে। দয়ারবাজার এলাকায় শিগগিরই পুলিশ ফাঁড়ির কাজ শুরু হবে জানিয়ে হাসনাত খান বলেন, বর্নি এলাকায় পুলিশ ক্যাম্প বসানো যায় কিনা তিনি বিষয়টি নিয়ে পুলিশ সুপারের সাথে কথা বলবেন।

তিনি আরও বলেন, হয়রানিমূলক মামলা কোনোভাবেই নেয়া যাবে না এবং কোনো মামলায় নিরীহ লোকজনকে হয়রানি করা যাবে না। পুলিশের দ্বারা কোনোপ্রকার হয়রানির শিকার হলে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের শরণাপন্ন হওয়ার পরামর্শ দেন তিনি। জঙ্গিবাদ বাংলাদেশের একটি জাতীয় সমস্যা উল্লেখ করে তিনি বলেন, ছদ্মবেশে যেন কোনো জঙ্গি কোম্পানীগঞ্জে আস্তানা গাড়তে না পারে সে ব্যাপারে সবাইকে সতর্ক থাকার পরামর্শ দেন।

অতিরিক্ত পুলিশ সুপার আরও যোগ করে বলেন, ভোলাগঞ্জসহ সকল পাথর কোয়ারীগুলোতে অবৈধ যন্ত্রের ব্যবহারের ফলে পরিবেশের মারাত্মক ক্ষতিসাধন হচ্ছে। এ অবস্থা চলতে থাকলে ভবিষ্যতে বড় ধরনের কোনো ভূমিকম্প হলে পুরো এলাকাই ধ্বংসস্তুপে পরিণত হওয়ার আশঙ্কা রয়েছে। বোমা মেশিনের বিরুদ্ধে পুলিশের অভিযান আরো জোরদার করা হবে এবং প্রয়োজনে সংশ্লিষ্টদের আইনের আওতায় আনা হবে জানিয়ে তিনি বলেন, বোমা মেশিন বন্ধে পুলিশ রীতিমত অভিযান চালাচ্ছে। পুলিশ সুপার স্পেশাল টিম পাঠিয়ে অভিযান পরিচালনা করছেন। বোমা মেশিন বন্ধে তিনি উপজেলার সকল মহলের সহযোগিতা চেয়েছেন।

অনুষ্ঠানে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথির বক্তব্য দেওয়ার আগে এলাকার জনপ্রতিনিধি, রাজনৈতিক ও সামাজিক ব্যক্তিবর্গ, সাংবাদিক, শিক্ষকসহ বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন উপস্থিত থেকে মাদক, চুরি-ডাকাতি, মামলায় হয়রানিসহ তাদের বিভিন্ন সমস্যা ও প্রতিকারের উপায় খোলাখুলিভাবে তুলে ধরেন। তারা কোম্পানীগঞ্জ থানাকে দালালমুক্ত রাখার দাবি জানান। যেকোনো মামলায় নিরীহ লোকজনকে হয়রানি না করার অনুরোধ জানান। গরু চোরদের ব্যাপারে পুলিশি তৎপরতা বাড়ানোর পরামর্শ দেন। অনুষ্ঠানে সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে চুরি-ডাকাতির বিষয় উল্লেখ করে বর্নি এলাকায় একটি অস্থায়ী পুলিশ ক্যাম্প বসানোর দাবি জানান এলাকাবাসী। দয়ারবাজার এলাকায় বেদখল হয়ে যাওয়া পুলিশ ফাঁড়ির জায়গা উদ্ধার করে সেখানে পুলিশ ফাঁড়ি স্থাপনের দাবি জানানো হয়।

থানার ওসি (তদন্ত) রুহুল আমিনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল বাছির, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আবুল লাইছ, এএসপি (গোয়াইনঘাট-কোম্পানীগঞ্জ সার্কেল) মতিয়ার রহমান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন জাহান ফাতেমা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আলী আমজদ, সাধারণ সম্পাদক মো. আফতাব আলী কালা মিয়া, মুক্তিযোদ্ধা কমান্ডার ডাক্তার আব্দুন নুর, ইসলামপুর পশ্চিম ইউপি চেয়ারম্যান শাহ মোহাম্মদ জামাল উদ্দিন, পূর্ব ইসলামপুর ইউপি চেয়ারম্যান মো. বাবুল মিয়া, উত্তর রনিখাই ইউপি চেয়ারম্যান মো. ফরিদ উদ্দিন, দক্ষিণ রনিখাই ইউপি চেয়ারম্যান মো. ছিদ্দিকুর রহমান রোকন, ইছাকলস ইউপি চেয়ারম্যান মো. কুটি মিয়া, কোম্পানীগঞ্জ দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মো. রফিকুল ইসলাম ঠান্ডা স্যার, কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মো. আবুল হোসেন।
এছাড়াও অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মো. আবু বকর ছিদ্দিক, যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ুন কবির মছব্বির, সাংগঠনিক সম্পাদক মো. ইয়াকুব আলী, কোম্পানীগঞ্জ স্কাউটস্ এর সাবেক সাধারণ সম্পাদক আমিনুর রহমান জসিম, মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার শফি উদ্দিন রেনু, শ্রমিকলীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, ইউপি সদস্যদের মধ্যে মো. কামরুজ্জামান, মো. মুজিবুর রহমান, মো. মকবুল আলী, মো. মুছা মিয়া, মো. আলী হোসেন, আলমগীর আলম, সুন্দর আলী, আওয়ামী লীগ নেতা মোশাহিদ আলী, মুজিবুর রহমান, আমিনুল ইসলাম ও মো. রফিক আহমদ প্রমুখ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: