সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৫৯ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৪ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জগন্নাথপুরে মাদকের বিরুদ্ধে প্রতিবাদী যুবককে গাঁজাসহ ধরিয়ে দিল মাদক ব্যবসায়ীরা

unnamed (6)ওয়াহিদুর রহমান ওয়াহিদ,জগন্নাথপুর:: জগন্নাথপুরে মাদকের বিরুদ্ধে প্রতিবাদকারী এক যুবককে গাঁজাসহ গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেছে মাদক ব্যবসায়ীসহ জনতা। এ নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় বড় ধরণের সংঘর্ষের আশঙ্কা করছেন এলাকাবাসী।

জানাগেছে, জগন্নাথপুর উপজেলার চিলাউড়া-হলদিপুর ইউনিয়নের চিলাউড়া মাঝপাড়া গ্রামের মৃত সাইফুল আলমের ছেলে স্বর্পরাজ বাংলাদেশ উজা সমিতির সভাপতি তরুণ সমাজকর্মী রাজা মিয়া বিগত প্রায় এক বছর ধরে মাদকের বিরুদ্ধে প্রতিবাদ করে আসছেন। তিনি পুলিশকে তথ্য দিয়ে এলাকার অনেক মাদক ব্যবসায়ী ও জুয়াড়িদের ধরিয়ে দিয়েছেন। এতে এলাকার চিহিৃত মাদক ব্যবসায়ী ও জুয়াড়িরা তার উপর ক্ষিপ্ত হয়ে উঠে। এ নিয়ে গত প্রায় এক মাস আগে স্থানীয় চিলাউড়া বাজার এলাকায় প্রতিবাদী যুবক রাজা মিয়ার উপর হামলা করেছে মাদক ব্যবসায়ী চক্র। এ ঘটনায় প্রতিবাদী যুবক রাজা মিয়া বাদী হয়ে চিলাউড়া গ্রামের মনর আলী, কলাই মিয়া, আবু বক্কর ও সেবুল মিয়াকে আসামি করে জগন্নাথপুর থানায় অভিযোগ দায়ের করেছেন। এতে মাদক ব্যবসায়ী চক্র আরো বেপরোয়া হয়ে যায়।

অবশেষে গত মঙ্গলবার রাত ১১ টার দিকে চিলাউড়া গ্রামের তখদ্দুছ মিয়া নামের এক ব্যক্তি তার বাড়িতে সাপ ধরার কথা বলে প্রতিবাদী যুবক রাজা মিয়াকে ডেকে নেয়। স্বর্পরাজ ওস্তাদ রাজা মিয়া ঐ বাড়িতে গিয়ে একটি বিষধর কোবরা সাপ ধরেন। এ খবর পেয়ে এলাকার চিহিৃত মাদক ব্যবসায়ীরা তাদের লোকজনকে নিয়ে ওস্তাদ রাজা মিয়ার উপর অতর্কিত হামলা চালায়। এ সময় স্থানীয় সাংবাদিক হিফজুর রহমান তালুকদার জিয়াসহ এলাকার গণ্যমান্য লোকজন উপস্থিত ছিলেন। তারা প্রতিবাদ করেও হামলাকারীদের কবল থেকে ওস্তাদ রাজা মিয়াকে রক্ষা করতে পারেননি। হামলাকারীরা ওস্তাদ রাজা মিয়াকে (৩৫) গণধোলাই দেয়। এতে রাজা মিয়া অজ্ঞান হয়ে মাটিতে লুটিয়ে পড়লে তার প্যান্টের পকেটে ছোট ছোট ১৪ পুরিয়া গাঁজা ঢুকিয়ে দিয়ে থানা পুলিশে সোপর্দ করা হয়। মাদক ব্যবসায়ীদের সাজানো নাটকের ঘটনাটি জানতে পেরে জগন্নাথপুর থানা পুলিশ রাতেই চিলাউড়া-হলদিপুর ইউনিয়ন আ.লীগের সভাপতি আবদুল গফুরের জিম্মায় তাকে ছেড়ে দেন। পরে তাকে জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা দেয়া হয়।

এ ব্যাপারে প্রতিবাদী যুবক স্বর্পরাজ রাজা মিয়া বলেন, মাদকের নীল ছোবলে যুব ও তরুণ সমাজ ধ্বংসের দিকে ধাবিত হচ্ছে দেখে, আমি সহ্য করতে পারিনি। আমি সব সময় মাদকের বিরুদ্ধে প্রতিবাদ করে আসছি। এতে এলাকার চিহিৃত মাদক ব্যবসায়ী চক্র আমার উপর ক্ষিপ্ত হয়ে উঠে। এরই জের ধরে স্থানীয় বাবুল মেম্বারের নেতৃত্বে এলাকার চিহিৃত মাদক ব্যবসায়ীরা তাদের লোকজনকে নিয়ে সাজানো নাটক সাজিয়ে আমাকে মারপিট করে আমার সাথে থাকা ২ টি মোবাইল সেট, গলায় থাকা রোপার চেইন ও নগদ টাকাসহ প্রায় ১৯ হাজার টাকার মামলাল লুট করে নিয়ে গাঁজাসহ পুলিশে দেয়।

এ ব্যাপারে জানতে যোগাযোগ করা হলে স্থানীয় ইউপি সদস্য ও চিলাউড়া-হলদিপুর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান বাবুল মাহমুদ বলেন, রাজা একজন মাদকসেবী ও ব্যবসায়ী হওয়ায় তাকে জনতা আটক করে গাঁজাসহ পুলিশে দিয়েছে। এক প্রশ্নে জবাবে তিনি বলেন, আমি মিথ্যা বলছি না। ঘটনাস্থলে থাকা সাংবাদিক হিফজুর রহমান তালুকদার জিয়া বলেন, আমার সামনে প্রতিবাদী যুবক রাজা মিয়াকে তারা মারপিট করে, তার পকেটে গাঁজা ঢুকিয়ে পুলিশে দিয়েছে। চিলাউড়া-হলদিপুর ইউপি চেয়ারম্যান আরশ মিয়া বলেন, আমি এ ঘটনার খবর পেয়ে ফোনে ইউনিয়ন আ.লীগের সভাপতি আবদুল গফুরকে বলে দিয়েছি, তিনি যেন ঘটনাটি নিস্পত্তি করে দেন।

ঘটনাস্থল পরিদর্শনকারী জগন্নাথপুর থানার এসআই আশরাফুল ইসলাম বলেন, আমরা রাজা মিয়াকে আটক করিনি, তাকে জনরোষ থেকে উদ্ধার করে থানায় এনেছিলাম। পরে বিষয়টি নিস্পত্তির জন্য চিলাউড়া-হলদিপুর ইউনিয়ন আ.লীগের সভাপতি আবদুল গফুরকে দায়িত্ব দেয়া হয়েছে। জগন্নাথপুর থানার ওসি হারুনুর রশীদ চৌধুরী বলেন, ঘটনাটি আমার জানা আছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: