সর্বশেষ আপডেট : ১৫ মিনিট ১০ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২২ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পরচুলায় লুকানো দেড় কেজি স্বর্ণ জব্দ

Gold20170524120326নিউজ ডেস্ক:: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক যাত্রীর পরচুলা থেকে দেড় কেজি ওজনের মোট ১৩টি স্বর্ণের বার জব্দ করেছে ঢাকা কাস্টমসের প্রিভেনটিভ দল।

মঙ্গলবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে মো. আমিনুল হক (৪৫) নামে এক যাত্রীর পরচুলার ভেতর লুকানো এ স্বর্ণ জব্দ ও তাকে আটক করা হয়।

ঢাকা কাস্টমস হাউসের সহকারী কমিশনার (প্রিভেনটিভ) আহসানুল কবির জানান, আমিনুল হক মঙ্গলবার রাতে মালিন্দ এয়ারওয়েজের একটি ফ্লাইটে (ওডি-১৬৬) কুয়ালালামপুর থেকে ঢাকায় আসেন। বিমানবন্দরের গ্রিন চ্যানেল অতিক্রমের সময় গোপন সংবাদের ভিত্তিতে তাকে চ্যালেঞ্জ করা হয়। তিনি স্বর্ণ বহনের কথা অস্বীকার করেন। পরে তার দেহ তল্লাশি করে কোনো স্বর্ণ পায়নি কাস্টমস কর্মকর্তারা।

তবে স্বর্ণ বহনের বিষয়টি নিশ্চিত হতে আর্চওয়ে গেটে তাকে পরীক্ষা করা হয়। তখন ধাতব বস্তু বহনের বিষয়ে নিশ্চিত হওয়া যায়। পরে তার পরচুলার বিষয়টি ধরা পড়ে ও তার ভেতরে অভিনব কায়দায় লুকিয়ে রাখা ১৩টি বার জব্দ করা হয়। জব্দকৃত এ স্বর্ণের মূল্য ৬৫ লাখ টাকা বলে তিনি জানান।

আটক আমিনুল হকের বাড়ি মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলায়। জিজ্ঞাসাবাদে তিনি নিজেকে ‘আদম ব্যবসায়ী’ বলে দাবি করেন। স্বর্ণ চোরাচালানের মামলা দিয়ে তাকে বিমানবন্দর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হবে বলে জানিয়েছে কাস্টমস কর্তৃপক্ষ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: